কুতুবদিয়ার সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের কাতার চ্যারিটির সহায়তা

কাতারভিত্তিক আন্তর্জাতিক দাতব্য সংস্থা কাতার চ্যারিটি (কিউসি) কক্সবাজারের নিম্ন আয়ের এবং সুবিধাবঞ্চিত পরিবারগুলোর প্রায় ২০০ স্কুলগামী শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে।

কক্সবাজারের কুতুবদিয়া দ্বীপের কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে এসব স্কুল ব্যাগ, ইউনিফর্ম ও অন্যান্য স্টেশনারি সামগ্রী বিতরণ করা হয়।

কাতার ভিত্তিক পত্রিকা গাল্ফ টাইমস এর এক প্রতিবেদনে বলা হয়ঃ সরকারি শিক্ষা কর্মকর্তা রজব আলী
কুতুবদিয়ার শিক্ষার্থীদের জন্য কিউসি-এর উক্ত সহায়তার প্রশংসা করে আশাবাদ ব্যক্ত করেন যে, দাতা সংস্থাটি ভবিষ্যতে দ্বীপটির অন্যান্য অসহায় শিক্ষার্থীদের প্রতিও তাদের সাহায্য অব্যাহত রাখবে।

উল্লেখ্য, কুতুবদিয়ার বেশিরভাগ মানুষ জেলে। তারা নিজেদের দৈনন্দিন প্রয়োজনীয়তা, বিশেষ করে বাচ্চাদের স্কুলের চাহিদাগুলো মেটাতে হিমশিম খান।

কিউসি মূলত সুবিধাবঞ্চিত এবং এতিম বাচ্চাদের নিয়ে কাজ করে। সংস্থাটি এসব বাচ্চাদের উপযুক্ত শিক্ষা, আশ্রয় এবং অন্যান্য সেবা প্রদানের চেষ্টা করে। বাংলাদেশে সংস্থাটি ২,৮৫০ জন এতিমকে দেখাশোনা করে বলে জানা গেছে।

এছাড়া, বিশ্বব্যাপী যুদ্ধ-বিধ্বস্ত এলাকা এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের শিক্ষার্থীদের শিক্ষাগত সেবাও প্রদান করে কিউসি। এর মধ্যে রয়েছে স্কুল নির্মাণ ও সংস্কার কার্যক্রম, বই ছাপানো, শিক্ষার্থীদের স্পনসর করা, শিশুদের জন্য স্কুল ব্যাগ সরবরাহ করা ইত্যাদি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.