করোনাভাইরাস: শীর্ষ ৫ দেশের তালিকায় ভারত

ভারতে করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণ বেড়েই চলেছে। এবার করোনাভাইরাস সংক্রমণের দিক দিয়ে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক পাঁচটি দেশের তালিকায় স্থান পেয়েছে দেশটি। মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানেই ভারত ইউরোপের মৃত্যুপুরি হয়ে ওঠা দুই দেশ ইতালি ও স্পেনকে ছাড়িয়ে গেছে। ভারতের পরিস্থিতি অবনতি হওয়ায় বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোরও ঝুঁকিও বেড়ে যাচ্ছে।

করোনা সংক্রমণের দিক দিয়ে ইতালিকে আগেই পিছনে ফেলেছিল ভারত। শনিবার রাতেই ইউরোপের আর এক দেশ স্পেনকেও ছাপিয়ে করোনাভাইরাসে সর্বাধিক ক্ষতিগ্রস্ত প্রথম পাঁচ দেশের তালিকায় ঢুকে পড়ল ভারত।

ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ৪৫৪। স্পেনের ২ লাখ ৪১ হাজার ৩১০। করোনাভাইরাসের বিভিন্ন তথ্য নিয়ে গবেষণা করা জন হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ এই পরিসংখ্যান অনুযায়ী মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই করোনায় একসময় মৃত্যুপুরি হয়ে ওঠা ইউরোপের এই দুই দেশকে অতিক্রম করেছে ভারত।

উদ্বেগের বিষয় হলো ভারতের করোনা সংক্রমণ বেড়েই চলেছে। ভারতের সামনে এখন রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া ও ব্রিটেন। ভারতের ঠিক আগেই থাকা ব্রিটেনে শনিবার রাত পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৮৬ হাজার ২৯৪।

ওয়ার্ল্ডোমিটার জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ হাজার ৪৩৮ জনের সংক্রমণ ধরা পড়েছে। মৃত্যু হয়েছে ২৯৭ জনের। মোট মৃতের সংখ্যা রবিবার সকালের মধ্যে সাত হাজার অতিক্রম করবে। শনিবার রাত পর্যন্ত সংখ্যাটা ৬ হাজার ৯৪৬।

You might also like

Leave A Reply

Your email address will not be published.