ঐতিহ্য লালন করেই কুমিল্লাকে স্মার্ট নগরী গড়া হবে: মেয়র সূচনা

প্রথমবারের মতো ভোটের মাঠে এসেই কুমিল্লা সিটির মেয়রের আসনে বসতে যাচ্ছেন ডা. তাহসীন বাহার সূচনা। তাঁর বাবা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। জয়ী হয়ে জানিয়েছেন, তিনি নগর মাতা নন, নগরকন্যা হয়ে মানুষের জন্য কাজ করবেন। নির্বাচিত হওয়ার পর কুমিল্লাকে কিভাবে সাজাবেন, কোন কাজকে অগ্রাধিকার দেবেন—এসব নিয়ে কথা বলেছেন গণমাধ্যমের সাথে।

কুমিল্লাকে কেমন নগরী হিসেবে গড়ে তুলতে চান?

মেয়র সূচনা : কুমিল্লার ঐতিহ্যের ধারণ ও লালন করেই উন্নয়ন পরিকল্পনা সাজানো হবে। একটা স্মার্ট নগরী তৈরি করার পরিকল্পনা আছে।

কোন কাজ দিয়ে মেয়রের দায়িত্ব শুরু করতে চান?

মেয়র সূচনা : ১৩ বছর আগে সিটি করপোরেশন হলেও আমরা অনেক ক্ষেত্রেই নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। দীর্ঘমেয়াদি ও স্বল্পমেয়াদি পরিকল্পনার মাধ্যমে এসব কাজ করতে হবে। তবে সবচেয়ে বড় সমস্যা হলো যানজট ও জলাবদ্ধতা। শুরুতে যানজটের বিষয়টিকে গুরুত্ব দেব। জলাবদ্ধতার সমাধানে দীর্ঘমেয়াদি পরিকল্পনার মধ্য দিয়ে যেতে হবে। সরকারি বিভিন্ন দপ্তরগুলোকে নিয়ে এ ক্ষেত্রে কাজ করতে হবে।

আপনার বাবা সংসদ সদস্য, আপনি মেয়র হচ্ছেন, এতে স্বার্থের দ্বন্দ্ব হবে কি না?

মেয়র সূচনা : দ্বন্দ্ব কেন হবে? এটা বরং কুমিল্লার জন্য ভালো হবে। দুজন একসঙ্গে কাজ করলে নগরবাসীর জন্য কাজ অনেক বেশি হবে।

প্রয়াত সাবেক মেয়র রিফাত বলেছিলেন, তাঁর আগের মেয়র সাক্কুর ‘দুর্নীতির শ্বেতপত্র’ প্রকাশ করবেন। কিন্তু নির্বাচিত হওয়ার পর তিনি সেটি করেননি। আপনি এ বিষয়ে কিছু করবেন?

মেয়র সূচনা : আমি যতটুকু জানি, সাবেক মেয়রের (সাক্কু) দুর্নীতির সেই ফাইল দুদকে আছে। দুদক সেটা দেখছে। যদি কিছু হয়, সেটা আপনাদের সামনে প্রকাশ হবে।

কুমিল্লার প্রথম নারী মেয়র হিসেবে নারীদের উন্নয়নে কী কী করবেন?

ডা. সূচনা : নারীদের জন্য কুমিল্লা হবে নিরাপদ একটি নগরী। আর আমি যেহেতু একজন চিকিৎসক, তাই নারীদের স্বাস্থ্যসেবা নিয়ে বেশি কাজ করব।

You might also like

Leave A Reply

Your email address will not be published.