একটি মহল দেশ উল্টো পথে নিতে চাচ্ছে: আইজিপি

একটি মহল দেশকে উল্টো পথে নিয়ে যেতে চাচ্ছে মন্তব্য করে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, স্বাধীনতাবিরোধী শক্তি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি আবারও বিনষ্ট করার চেষ্টা চালাচ্ছে। যারাই দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করবে তাদের যথাযথভাবে কঠোর হাতে দমন করা হবে।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মহানগর পুলিশ।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমরা দেখছি আবারও স্বাধীনতাবিরোধী শক্তি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট করার চেষ্টা চালাচ্ছে। যদি কেউ দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট করার চেষ্টা করে তাহলে পূর্বে যেভাবে পুলিশ দায়িত্ব পালন করেছে আগামীতেও একইভাবে তাদের দায়িত্ব পালন অব্যাহত রাখবে।’

আইজিপি আরো বলেন, ‘আমাদের যে সক্ষমতা আছে, শক্তি আছে সেটা দিয়ে বাংলাদেশ পুলিশ দায়িত্ব পালনে সচেষ্ট থাকবে। যারাই আইন-শৃঙ্খলার অবনতি ঘটাবে তাদের কঠোর হস্তে দমন করা হবে।

তিনি বলেন, অগ্নি সন্ত্রাসীদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। দেশে স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে এবং সেই অনুযায়ী কাজ করা হবে। আইনানুযায়ী পেশাদারির সঙ্গে একই ভূমিকা পালন করবে পুলিশ।

আলোচনাসভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. কামরুল আহসান, পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক মো. মনিরুল ইসলাম ও বিশিষ্ট ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.