ইনস্যুরেন্সের টাকা, ব্যাংকঋণ থেকে মুক্তি পেতে ১২ বাস পোড়ানো হয়

ইনস্যুরেন্সের টাকা ও ব্যাংকের দেনা থেকে মুক্তি পাওয়ার জন্য বরকত-রুবেলের মালিকানাধীন সাউথ লাইন পরিবহনের ১২টি বাস পোড়ানো হয়েছে বলে জানিয়েছে ফরিদপুর জেলা পুলিশ।

সোমবার (২১ মার্চ) বিকেল ৪টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) ইমদাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. হেলালউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার প্রমুখ।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, বাস পোড়ানোর ঘটনায় জড়িত অভিযোগে ফরিদপুরের আলোচিত দুই ভাই সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেলের ঘনিষ্ঠ তিন সহযোগীকে গ্রেফতার করা হয়। সোমবার বিকেলে গ্রেফতার হওয়া তিনজনের মধ্যে দুইজন ফরিদপুরের এক নম্বর আমলি আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলামের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গ্রেফতার হওয়া ওই তিনজন হলেন, ফরিদপুর শহরের পশ্চিম গোয়ালচামট মহল্লার বাসিন্দা জহুরুল ইসলাম ওরফে জনি (২৪) ও পারভেজ মৃধা (২১) ও নদরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের গোড়াইল গ্রামের মোহাম্মদ আলী (৪১)। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার হেলিপোর্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে জহুরুল ইসলাম ফরিদপুর শহরের রঘুনন্দনপুর এলাকায় রাখা বরকত ও রুবেলের মালিকানাধীন ২২টি বাস দেখাশোনা করতেন। মোহাম্মদ আলী ওই বাসগুলোর রক্ষণাবেক্ষণের জন্য নৈশ প্রহরী হিসেবে দায়িত্ব পালন করতেন। এছাড়া পারভেজ মৃধাকে এ মামলার সন্দেহজনক আসামি হিসেবে গ্রেফতার করা হয়েছে।

জামাল পাশা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জহুরুল হক ও শেখ মোহাম্মদ আলী বাস পোড়ানোর সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। ইনস্যুরেন্সের ক্ষতিপূরণ ও ব্যাংক লোনের দায় থেকে অব্যাহতি পাওযার জন্য তারা বাসগুলোয় আগুন দিয়েছে।

প্রসঙ্গত গত ১২ মার্চ বাসগুলো আগুন লাগে। ওই দিনই ফরিদপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল গফফার বাদী হয়ে নাশকতার দায়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

আগুনে পুড়ে যাওয়া ওই বাসগুলো অর্থপাচার মামলায় গ্রেফতার হওয়ার আলোচিত দুই ভাই শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হোসেন ওরফে রুবেলের। ২০২০ সালের ২৬ জুন বরকত ও রুবেলের নামে ঢাকার কাফরুল থানায় দুই হাজার কোটি টাকা মানিলন্ডারিং করার অভিযোগে মামলা করে ঢাকা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

You might also like

Leave A Reply

Your email address will not be published.