আমার মতো কাউকে সুন্দরী বলা চলে না

জোজবিনী তুঞ্জি হলেন মিস ইউনিভার্স ২০১৯

দক্ষিণ আফ্রিকার জোজবিনী তুঞ্জি এ বছরের মিস ইউনিভার্স খেতাব জিতলেন। স্থানীয় সময় রোববার রাতে তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন গেলো বছরের মিস ইউনিভার্স ফিলিপিন্স এর ক্যাটরিওনা গ্রে।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন মিস মেক্সিকো সোফিয়া আরগন।

২৬ বছর বয়সী তুনজি দক্ষিণ আফ্রিকার তসলো শহরে বসবাস করেন। তিনি লিঙ্গ-ভিত্তিক সহিংসতার সক্রিয়ভাবে কাজ করছেন।

এবারের মিস ইউনিভার্স অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় জর্জিয়ার আটলান্টা শহরে। এটি ছিল এই প্রতিযোগিতার ৬৮তম আসর। মূল পর্বে বিশ্বের ৯০টি দেশের প্রতিযোগীরা অংশ নেন। দুই ঘন্টাব্যাপী চলা অনুষ্ঠানটি সারাবিশ্বের সুন্দরীদের নানা বর্ণের প্রতিযোগিতায় ভরপুর ছিল।

সেখান থেকে জয়ের মুকুট ছিনিয়ে নিলো কালো মানিকের দেশ সাউথ আফ্রিকা থেকে ২৬ বছর জোজবিনী তুঞ্জি। তিনি তার মনের অব্যাক্ত সত্য অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আমি যেখানে বড় হয়েছি সেখানে, আমার মতো দেখতে, আমার মতো ত্বকের এবং আমার মতো চুলের কাউকে কখনোই সুন্দরী বলা চলে না। আমি মনে করি আজই এসব বন্ধ হবার উপযুক্ত সময়।’

প্রথমবারের মতো বাংলাদেশও এবার মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো। মিস ইউনিভার্স বাংলাদেশ শিরিন আক্তার শিলা অবশ্য সেরা বিশেও জায়গা করে নিতে পারেননি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.