আইসিসির মাসসেরা মনোনয়নে বাংলাদেশের মেয়ে নাহিদা

পাকিস্তানের বিপক্ষে টি-টিয়েন্টি সিরিজ জয়ে বড় অবদান নাহিদা আক্তারের। তার স্পিন ঘূর্ণিতেই পরাস্ত হয়েছেন পাক নারী ক্রিকেটাররা। ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজ সেরা হওয়ার পর এবার তিনি স্বীকৃতি হিসেবে পেয়েছেন আইসিসির ‘প্লেয়ার অব দা মান্থ’ পুরস্কারের মনোনয়ন। অক্টোবরের সেরার লড়াইয়ে তার সঙ্গে আছেন নিউজিল্যান্ডের এমিলিয়া কার ও ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথুজ। মঙ্গলবার আইসিসি প্রকাশিত মাসসেরা খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে।

গত মাসে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৮ রানে ৫ উইকেট নিয়ে নাহিদা গড়েন টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড। পরের দুই ম্যাচে আরও ৩ উইকেটের সৌজন্যে দ্বিতীয়বার মত তিনি পেলেন মাস সেরার মনোনয়ন। ২০২১ সালের নভেম্বরে প্রথমবার এই মনোনয়ন পান বাংলাদেশের সহ-অধিনায়ক। সেবার হেরে যান হেইলি ম্যাথুজের কাছে। এবার প্রথম এই পুরস্কারের হাতছানি তার সামনে।

এদিকে ছেলেদের ক্রিকেটে মাসসেরার দৌড়ে আছেন ভারতের জাসপ্রিত বুমরাহ, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র।

বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা আগেই দিয়েছেন ডি কক। শেষ টুর্নামেন ভারত বিশ্বকাপে রীতিমত উড়ছেন তিনি। এখন পর্যন্ত ৩ শতক হাঁকিয়ে ব্যাটারদের মধ্যে রান সংগ্রাহকদের তালিকায় আছেন ১ নম্বরে।

নিউজিল্যান্ডের রাচিন খেলছেন প্রথম বিশ্বকাপ। তিনটি সেঞ্চুরি করে বুঝিয়ে দিয়েছেন নিজের সামর্থ্য। বিশ্বকাপের ইতিহাসে অভিষেকে তিন সেঞ্চুরির রেকর্ড নেই আর কারো। বল হাতেও নিয়েছেন তিন উইকেট।

দুর্দান্ত ছন্দে আছেন বুমরাহও। অক্টোবর মাসে মোটে ১৪ উইকেট শিকার করেছেন তিনি। বিশ্বকাপে ওভারপ্রতি মাত্র ৩.৯১ গড়ে রান দিয়েছেন তিনি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.