অনার কিলিং: পাকিস্তানে দুই কিশোরীকে গুলি করে হত্যা করল বাবা ও ভাই

প্রেম করার অভিযোগে পাকিস্তানে দুই কিশোরীকে গুলি করে হত্যা করেছেন তাদের পরিবারের সদস্যরা।

তথাকথিত পারিবারিক মর্যাদা বা অনার কিলিংয়ের শিকার ও দুই কিশোরীর প্রেম করার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে পরিবারের সদস্যরা তাদের গুলি করে হত্যা করেন। খবর বিবিসি উর্দুর।

পাকিস্তানের উপজাতি অধ্যুষিত সীমান্ত জেলা ওয়াজিরিস্তানে ওই বর্বর ঘটনাটি ঘটে। পুলিশ এ ঘটনায় রোববার এক কিশোরীর বাবা এবং আরেক কিশোরীর ভাইকে গ্রেফতার করেছে।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার বিকালে উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানের সীমান্তবর্তী শাম প্লাই গারিওম নামে একটি গ্রামে গুলি করে ওই দুই কিশোরীকে হত্যা করা হয়।

পরিবারের সদস্যদের হাতে নৃশংস হত্যার শিকার দুই কিশোরীর বয়স যথাক্রমে ১৬ ও ১৮। প্রায় এক বছর আগে তিন কিশোরীকে নিয়ে বেড়াতে যাওয়া এক তরুণ সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে মোবাইলে ধারণ করা ওই ভিডিও পোস্ট করলে তা কিশোরীদের পরিবারের সদস্যদের নজরে আসে।

পুলিশ বলছে, তারা এখন চিন্তিত ভিডিওতে থাকা তৃতীয় মেয়েটিকে নিয়ে। কারণ দুজনকে এরই মধ্যে হত্যা করেছে তাদের পরিবার, এখন তৃতীয় কিশোরীকে বাঁচানোই তাদের প্রধান কাজ।

দেশটির মানবাধিকার কর্মীদের মতে, প্রতি বছর দেশটিতে পারিবারিক মর্যাদার কথা বলে সহস্রাধিক মেয়েকে হত্যা করা হয়। বেশিরভাগ ক্ষেত্রেই তাদের গুলি করে হত্যা করে বাবা অথবা ভাই।

You might also like

Leave A Reply

Your email address will not be published.