যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে, একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা বুধবার রাতে ৫ হাজার ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় এ তথ্য জানায়। খবর বাসস।

বিশ্ববিদ্যালয়টির দেয়া পরিসংখ্যান অনুযায়ী, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে মোট ৫ হাজার ১১৬ জনে দাঁড়ায়। আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৮৮৪ জন মারা যায়। আর এটি একদিনে যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ইতালি ও স্পেনের চেয়ে কম মানুষের মৃত্যু হলেও এ সংখ্যা চীনের চেয়ে বেশি। চীনে করোনাভাইরাসে ৩ হাজার ৩১৬ জন প্রাণ হারিয়েছেন। গত ডিসেম্বর মাসে দেশটিতে প্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানায়, সারাবিশ্বের মধ্যে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ১৫ হাজার ৪১৭ জনে দাঁড়িয়েছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার বলেন, ‘আগামী কয়েক সপ্তাহ আমাদের জন্য খুবই ভয়ঙ্কর হবে। বিশেষ করে এখন থেকে কয়েক দিন।

গত রোববার যুক্তরাষ্ট্রের সিনিয়র বিজ্ঞানী অ্যান্থোনি ফাউসি পূর্বাভাস দেন যে, এই মহামারী করোনাভাইরাসে আমেরিকায় এক থেকে দুই লাখ মানুষ প্রাণ হারাতে পারে

You might also like

Leave A Reply

Your email address will not be published.