বাতিল করা হচ্ছে- মুজিব হান্ড্রেড টি-২০!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ আয়োজনের কথা আগেই জানিয়েছে। এছাড়া একটি কনসার্ট আয়োজনের পরিকল্পনার কথাও জানিয়েছিল বিসিবি। কিন্ত করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে দুটি আয়োজনই বাতিল করার কথা ভাবা হচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, এখনও সবকিছু পূর্ব পরিকল্পনা মতোই আছে। কনসার্ট এবং এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে টি-২০ বাতিলের ব্যাপারে সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা পেলেই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া করোনাভাইরাস পাকিস্তানেও সনাক্ত হয়েছে। এ কারণে পাকিস্তান সফর বাতিলের বিষয়টিও ভাবছে বোর্ড।

রোববার বাংলাদেশে সনাক্ত হয়েছে তিনজন করোনা রোগী। এর প্রভাবে পুনর্বিন্যাস হচ্ছে মুজিববর্ষের অনুষ্ঠান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠান ও জনসমাবেশও হচ্ছে না। রোববার করোনা সনাক্ত হওয়ার কয়েক ঘণ্টা পর এক জরুরি বৈঠকে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাসের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিসিবিও তাই মুজিববর্ষের আয়োজন নিয়ে ভাবছে। সূচি অনুযায়ী, আগামী ১৮ মার্চ ঢাকায় কনসার্ট হওয়ার কথা আছে। ওই কনসার্টে পারফর্ম করার কথা ভারতের বিখ্যাত সঙ্গীত শিল্পী ও সুরকার এআর রহমানের। এরপর ২১ মার্চ ও ২২ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার ‘মুজিব হান্ড্রেড টি-২০’। বিসিবি রোববার ওই ম্যাচে কারা খেলবেন তার একটা ধারণাও দিয়েছিল।

এছাড়া মার্চের শেষে তৃতীয় দফায় পাকিস্তান সফরে যাওয়ার কথা আছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। পাকিস্তানের বিপক্ষে করাচিতে ১ এপ্রিল রাখা হয়েছে সফরের একমাত্র ওয়ানডে। এরপর পাকিস্তানে দুই টেস্টের সিরিজের শেষ ম্যাচটি খেলার কথা আছে বাংলাদেশের।

You might also like

Leave A Reply

Your email address will not be published.