করোনায় আক্রান্ত ফরাসি এমপি হাসপাতালে

ফ্রান্সে করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে। প্রাণ হারিয়েছেন সাত জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির একজন সাংসদ। তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে এমনটা জানিয়েছে দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ। বিবৃতিতে সাংসদের নাম প্রকাশ করা হয়নি। এ খবর দিয়েছে ফ্রান্স টুয়েন্টি ফোর।
খবরে বলা হয়, ফ্রান্সে বৃহস্পতিবার করোনা আক্রান্ত হিসেবে নতুন ১৩৮ জনকে সনাক্ত করা হয়েছে। এতে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৩ জন।

এছাড়া, মারা গেছেন আরো তিন জন। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত জনে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভাইরাসে আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় আছেন আরো ২৩ জন।
এমতাবস্থায় ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন এক বিবৃতিতে জনগণকে ভাইরাসটির মহামারীরুপ দেখার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। সতর্ক করে বলেছেন, করোনা ভাইরাস মহামারী অনিবার্য। তিনি বলেন, এমন একটা মুহূর্ত আছে যখন আমরা সবাই জানি যে, মহামারী অনিবার্য।
এদিকে, ফ্রান্সে করোনা ভাইরাসের বিস্তার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপিয়ান পার্লামেন্ট। আগামী সপ্তাহে দেশটিতে পার্লামেন্টটির একটি অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে উদ্বেগের মুখে সেখান থেকে সরিয়ে তা বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে নিয়ে যাওয়া হয়েছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.