কক্সবাজার-টেকনাফ রুটে ছাদ খোলা দ্বিতল পর্যটক বাস ‘অ্যাকোয়াহোলিক ট্যুরিস্ট ক্যারাভ্যান’

ভ্রমণ বিলাসীদের জন্য সুখবর! কক্সবাজার-টেকনাফ রুটে চালু হয়েছে ছাদ খোলা দ্বিতল পর্যটক বাস ‘অ্যাকোয়াহোলিক ট্যুরিস্ট ক্যারাভ্যান।’

আটচল্লিশ আসনের এ বাস প্রতিদিন সকালে কক্সবাজার থেকে টেকনাফে যাবে, আবার বিকালে ফিরে আসবে।

বুধবার বিকালে এর উদ্বোধন করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলী।

দেশের কোন পর্যটন স্পটের জন্য এ ধরণের উদ্যোগ এটাই প্রথম উল্লেখ করে উদ্বোধন অনুষ্ঠানে শাহজাহান আলী এ উদ্যোগ কক্সবাজারের পর্যটন শিল্পর বিকাশে অনন্য ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

আর এ বাস সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক তানজিল আহমদ জানান, শিক্ষা জীবন শেষে ১০ বন্ধু মিলে এ উদ্যোগ নিয়েছেন। প্রাথমিকভাবে মেরিন ড্রাইভ রোডে একটি বাস চালু করা হয়েছে। এতে দোতলায় ৩৬টি এবং নিচতলায় ১২টি আসনের ব্যবস্থা রয়েছে।

“প্রতিদিন সকাল ৯টায় কক্সবাজার শহরের কলাতলী থেকে ছোট বাসে করে যাত্রীদের উখিয়ার রেজুখাল ব্রিজ পর্যন্ত নিয়ে যাওয়া হবে। সেখান থেকে বিশেষ এ বাস টেকনাফের সাবরাং জিরো লাইনে যাবে। বিকালে সেখান থেকে কক্সবাজারের উদ্দ্যেশে ফিরবে।”

বাস সার্ভিসটির ব্যবস্থাপনা সংশ্লিষ্টরা জানিয়েছেন, মেরিন ড্রাইভ সড়ক দিয়ে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত আসা-যাওয়ার জন্য জনপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে দুই হাজার টাকা। এতে যাত্রীর জন্য সকালের নাস্তা, দুপুরের খাবার ও বিকালের নাস্তার ব্যবস্থা রয়েছে।

এ বাসে ভ্রমণসহ নানান বইয়ের একটি লাইব্রেরি ছাড়াও ওয়াইফাই ও ওয়াশরুম রয়েছে বলে জানান তারা।

বাসের ছাদ খোলা হওয়ায় পাহাড়, নদী ও সাগরের পাশাপাশি বালিয়াড়ীর দৃশ্য উপভোগ করতে পারবেন যাত্রীরা।

You might also like

Leave A Reply

Your email address will not be published.