জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান সিসিইউতে

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পর্যবেক্ষণে (সিসিইউ) ভর্তি করা হয়েছে। আজ শনিবার দুপুরে তাকে রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল থেকে সিএমএইচে স্থানান্তর করা হয়।

অধ্যাপক আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমার বাবা দীর্ঘদিন ধরেই অসুস্থ। এখন আরও একটু উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে তাকে সিএমএইচে নেয়া হয়েছে। সেখানে নেয়ার পর বাবার শারীরিক অবস্থা আগের তুলনায় একটু ভালো আছে। তার অবস্থা এখন স্থিতিশীল।

এর আগে গত ২৭শে এপ্রিল বার্ধক্যজনিত অসুস্থতায় রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয় অধ্যাপক আনিসুজ্জামানকে।

সেখানে চিফ কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা. খন্দকার কামরুল ইসলামের অধীনে চিকিৎসা নেন তিনি। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় হাসপাতাল বদলের সিদ্ধান্ত নেয়া হয়। এপ্রিলের প্রথম সপ্তাহেও একই ধরণের সমস্যার কারণে অধ্যাপক আনিসুজ্জামানকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল একবার।

উল্লেখ্য, ২০১৪ সালে ভারতের রাষ্ট্রীয় সম্মাননা ‘পদ্মভূষণ’ পেয়েছেন দেশের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আনিসুজ্জামান। নিজের বর্ণাঢ্য কর্মজীবনে নানা সফলতা পেয়েছেন এ গুণী শিক্ষক।

You might also like

Leave A Reply

Your email address will not be published.