গুগলে চাকরি পেলেন ঢাবির শাহরিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহেদ শাহরিয়ার শীর্ষ সার্চ ইঞ্জিন গুগলে চাকরি পেয়েছেন। তিনি ঢাবি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে গ্র্যাজুয়েশন করেন। চাকরিতে যোগ দিতে রোববার তিনি ঢাকা ছেড়েছেন। বিষয়টি তিনি নিজেই ফেইসবুকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, শাহেদ শাহরিয়ার রংপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ের হলে থাকা অবস্থায় তিনি গুগলের আমন্ত্রণ পান।

তিনি ফেসবুকে লেখেন, আমি এখন আয়ারল্যান্ডের ডাবলিনে আছি। দেশটির গুগল নেটওয়ার্ক কন্ট্রল টিমে যোগদান করতে যাচ্ছি। সবাইকে অনেক ধন্যবাদ, যারা আমাকে যাত্রার বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে সাহায্য করেছেন। আর আশা করি, আমি খুব শীঘ্রই গুগলে যোগ দিচ্ছি। তিনি জানান, ২০১৮ সালের ১৬ জুলাই সাক্ষাৎকারের একটি বার্তা পান। পরে আইসিপিসির প্রস্তুতির জন্য পরের বছর ২৯ এপ্রিল অনলাইনে সাক্ষাৎকারে উত্তীর্ণ হন তিনি। আর একইবছর আরেকটি সরাসরি সাক্ষাৎকারে অংশ নিয়ে গুগলে যোগদানের আমন্ত্রণ পান। সে সময় পাসপোর্ট নবায়নের জন্য যোগদানের জন্য ৫ মাস সময় নেন। ফলে চলতি বছর গত ৬ এপ্রিল যোগদানের ফাইনাল তারিখ নির্দিষ্ট হয়। কিন্তু করোনার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বাতিল হওয়ায় যোগদান করতে পারেননি। গত ১৬ জুন থেকে আন্তর্জাতিক ফ্লাইট পুনারায় চালু হলে ৮ জুলাইয়ের টিকেট নেন তিনি। কিন্তু ইতালী থেকে বাংলাদেশি প্রবাসীদের ফিরিয়ে দেয়ার ঘটনার পর দুবাইয়ের বিমান পরিবহন সংস্থা আরব আমিরাত ঘোষণা দেয় যাত্রীদের অবশ্য করোনা নেগেটিভ সনদ লাগবে। ফলে এটি সংগ্রহে আবারও অপেক্ষায় থাকতে হয় শাহেদকে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.