করোনা সংক্রান্ত সার্বিক পরিস্থিতি কূটনীতিকদের জানালেন স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বাংলাদেশে দায়িত্বরত বিদেশি কূটনীতিকদের কাছে দেশে করোনা ভাইরাসের সার্বিক পরিস্থিতি তুলে ধরেছেন। গতকাল মঙ্গলবার ঢাকায় স্বাস্থ্যমন্ত্রীর বাসভবনে এজন্য জরুরি বৈঠকের আয়োজন করা হয়। ঢাকায় দায়িত্বরত প্রায় ৩০টি দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও মিশনপ্রধানরা বৈঠকে যোগ দেন। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনা ভাইরাসের ফলে বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক ও পারস্পরিক সম্পর্ক বজায় রেখে পরিস্থিতি মোকাবিলায় একযোগে কাজ করার আহ্বান জানান। এ সময় বিভিন্ন দেশের কূটনীতিকরা নিজ নিজ দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ তথ্য তুলে ধরেন।

মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বাংলাদেশ সরকারকে করোনা ভাইরাস মোকাবিলায় আগামী দুই দিনের মধ্যে আর্থিক সহায়তা প্রদানেরও আশ্বাস দেন। চীন, ইরান, দক্ষিণ কোরিয়া, ইতালিসহ আক্রান্ত অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের ভিসা আদান-প্রদানে পরবর্তী করণীয় বিষয়ে রাষ্ট্রদূতরা স্বাস্থ্যমন্ত্রীকে তাদের অভিমত ব্যক্ত করেন। উপস্থিত সকল রাষ্ট্রদূত ও কূটনীতিক সন্তোষ প্রকাশ করেন ও একে অপরের সঙ্গে সহযোগিতাপূর্ণ সম্পর্কের ব্যাপারে একমত পোষণ করেন।—প্রেস বিজ্ঞপ্তি

Comments (0)
Add Comment