উত্তর মেসিডোনিয়ায় ১৪৪ বাংলাদেশিসহ ২১১ জন উদ্ধার

দক্ষিণ-পূর্ব ইউরোপে বলকান উপদ্বীপের দেশ উত্তর মেসিডোনিয়ায় ১৪৪ বাংলাদেশিসহ ২১১ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির পুলিশ।

গ্রিসের সঙ্গে উত্তর মেসিডোনিয়ার দক্ষিণ সীমান্তে একটি ট্রাক থেকে এসব অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা। উদ্ধার ২১১ জনের মধ্যে ৬৩ জনই কম বয়সী বলে জানিয়েছে গণমাধ্যমটি।
দেশটির পুলিশ জানায়, নিয়মিত টহল চলাকালে একটি ট্রাক থেকে এসব অভিবাসন প্রত্যাশীদের উদ্ধার করা হয়েছে। এদের ১৪৪ জন বাংলাদেশি এবং ৬৭ জন পাকিস্তানি নাগরিক বলে জানানো হয়েছে দেশটির পুলিশের পক্ষ থেকে।

মঙ্গলবার (৭ জুলাই) উত্তর মেসিডোনিয়ার পুলিশের দেওয়া বিবৃতির বরাত দিয়ে আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির গেভজেলিজা শহরের কাছে সোমবার রাতে একটি ট্রাককে থামায় সীমান্তে টহলরত নিরাপত্তাবাহিনী। এরপরই ওই ট্রাকের ভেতর থেকে দুই শতাধিক অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়। এ সময় ট্রাকটির চালককে গ্রেপ্তার করা হয়। ২৭ বছর বয়সী ওই চালক মেসিডোনিয়ার নাগরিক।

উদ্ধারের পর অভিবাসন প্রত্যাশীদের একটি আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে। একটি মানবপাচার চক্র তাদেরকে পাচার করছিল বলে মনে করা হচ্ছে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.