হামাসপ্রধানের হত্যায় যুদ্ধের সমাপ্তি নয়: নেতানিয়াহু

হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার দাবি করেছে ইসরায়েল। এ সংক্রান্ত একটি ড্রোন ফুটেজও প্রকাশ করেছে দেশটির সেনাবাহিনী। হামাসপ্রধানের মৃত্যুর মধ্যদিয়ে মধ্যপ্রাচ্য যুদ্ধের ইতি ঘটতে যাচ্ছে কিনা এমন প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে, তখন এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেছেন, হামাসপ্রধানের হত্যা মানে যুদ্ধের সমাপ্তি নয়, এটি শেষের শুরু। খবর বিবিসির।

সিনওয়ার হত্যাকে স্বাগত জানিয়ে নেতানিয়াহু বলেন, এই যুদ্ধ আগামীকালই শেষ হতে পারে, যদি হামাস অস্ত্র সমর্পণ করে এবং গাজায় আটক বাকি জিম্মিদে ফিরিয়ে দেয়।

শুক্রবার এক ভিডিও বার্তায় জিম্মিদের পরিবারকে উদ্দেশ্য করে তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত আপনার প্রিয়জনকে বাড়ি ফিরিয়ে আনতে না পারছি, ইসরায়েল সমস্ত শক্তি দিয়ে লড়ে যাবে। কারণ তারা আমাদেরও প্রিয়জন।

সিনওয়ার হত্যা নিয়ে আইডিএফ প্রধান লেফটেন্যান্ট কর্নেল হার্টজি হালেভি বলেন, আমরা বলেছিলাম তাকে ধরবো, তাকে ধরেছি। তাকে ছাড়া পৃথিবী এখন সুন্দর।

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, বুধবার গাজার রাফাহ শহরের একটি ভবনে অভিযান চালানো হয়েছিল। ধারণা করা হয়েছিল যে ওই ভবনটি হামাসের সিনিয়র নেতারা ব্যবহার করেন। সেই অভিযানে তিনজন নিহত হন, সিনওয়ার তাদের মাঝে একজন।

ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুর খবর নিশ্চিত করতে কয়েক ঘণ্টা দেরি করেছে ইসরায়েল। তার দাঁতের রেকর্ড ও আঙ্গুলের ছাপ মিলিয়ে দেখা হচ্ছিল। ইসরায়েলের কাছে সিনওয়ারের জেনেটিক ডেটা সংরক্ষিত আছে। কারণ তিনি তার জীবনের কয়েক দশকই কাটিয়েছেন ইসরায়েলের কারাগারে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.