আত্মজীবনী লিখছেন আবুল হায়াত

দেশের মঞ্চ নাটকে ৫০ বছরেরও বেশি সময় ধরে পথ চলা বরেণ্য অভিনেতা ও নাট্যকার আবুল হায়াতের। এখনও নিয়মিত করছেন অভিনয়। নাট্যপরিচালক হিসেবেও সফল তিনি। বুধবার (০৭ সেপ্টেম্বর) এই বরেণ্য অভিনেতার ৭৮তম জন্মদিন।

বিশেষ এই দিনটিতে বড় মেয়ে অভিনেত্রী বিপাশা হায়াতকে মিস করছেন বলে জানালেন। কারণ পরিবার নিয়ে দেশের বাইরে আছেন বিপাশা।

আবুল হায়াত বলেন, ‘জন্মদিনে যথারীতি আমার বড় মেয়ে বিপাশা এবং তার পরিবারের সবাইকে খুব মিস করছি।

বিশেষ দিনটাতে সবার দোয়া কামনা এই অভিনেতা। বললেন, সবার কাছে দোয়া চাই আমি আমার স্ত্রী, সন্তান, নাতি নাতনিদের নিয়ে যেন ভালো থাকতে পারি। এক জীবনে অনেক প্রাপ্তি, মহান আল্লাহর কাছে অসংখ্য শুকরিয়া। ’

বর্ণিল এক জীবনের অধীকারি আবুল হায়াত। নিজেক সুখী মানুষ মনে করেন তিনি। এই জীবনে কোনো অপূর্ণতা নেই তার। পূর্ণতায় ভরা বইয়ের পাতায় লিপিবদ্ধ করছেন তিনি। লিখছেন আত্মজীবনী।

আবুল হায়াত বলেন, আমার জীবনে কোনো অপূর্ণতা নেই। মানুষের ভালোবাসা এত বেশি পেয়েছি যা কোনোকিছুর সঙ্গে তুলনা করে হবে না। জীবন নিয়ে আমি তৃপ্ত। নিজেকে সুখী মানুষ মনে করি। একটা কাজ বাকি রয়ে গেছে, তা হচ্ছে লেখালেখি। আত্নজীবনী শেষ করতে চাই। অর্ধেক লেখা হয়ে গেছে।’

আবুল হায়াতের জন্ম ১৯৪৪ সালে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে। বাবার চাকরির সুবাদে বেড়ে উঠেছেন চট্টগ্রামে। দেশের সেরা বিদ্যাপীঠ বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের স্নাতক সম্পন্ন করেন তিনি। ঢাকা ওয়াসার প্রকৌশলী পদে চাকরি জীবন শুরু করলেও এক বছর পর ১৯৬৯ সালে অভিনয়ে নাম লেখান তিনি।

আবুল হায়াত সম্প্রতি চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘আনন্দধাম’ নাটকে অভিনয় করেছেন । শিগগিরই আরিফ খানের পরিচালনায় নতুন একটি ধারাবাহিক নাটকে অভিনয়ের কথা রয়েছে বলে জানান তিনি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.