স্বামীর মৃত্যুর ৮ বছর পর স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ইসলামের প্রতি অনুপ্রাণিত হয়ে স্বামীর মৃত্যুর প্রায় ৮ বছর পর সনাতন ধর্ম ত্যাগ করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জোসনা দাস (৪৮) নামে এক নারী।

জোসনা দাস উত্তর দৌলতদিয়া শামসু মাস্টারপাড়ার বাসিন্দা চিৎরো দাস ও সুফলা দাসের মেয়ে। তার স্বামী মরহুম শাহজাহান শেখ ছিলেন একজন মুসলিম। জোসনা দাসের দুইটি কন্যাসন্তান রয়েছে।

গত বুধবার দুপুরে রাজবাড়ীর নোটারি পাবলিক কার্যালয়ে তিনি এফিডেভিটের মাধ্যমে সনাতন হিন্দু ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার বর্তমান নাম মোছা. আমেনা বেগম।

পরদিন বৃহস্পতিবার সন্ধ্যার পর সামাজিকভাবে তিনি স্থানীয় দৌলতদিয়া ঘাট রেলওয়ে জামে মসজিদের ইমাম হাফেজ গোলাম মোস্তফার কাছে পবিত্র কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ উপলক্ষে স্থানীয় মুসল্লিরা দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন।

জোসনা দাস (আমেনা) জানান, তিনি দীর্ঘদিন ধরে ইসলাম ধর্মের অনুসারীদের সঙ্গে চলাফেরা, উঠাবসা করার কারণে এবং তাদের বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠান, রীতি-নীতি ও সংস্কৃতিকে খুব কাছ থেকে দেখে খুব ভালো লাগে। এছাড়া টিভিতে নিয়মিত ধর্মীয় অনুষ্ঠান দেখেও তিনি  ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন। যে কারণে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেন।

জোসনা আরও  জানান, আমার বর্তমান নাম আমেনা বেগম। আমি বাকি জীবন শান্তির ধর্ম ইসলামের নিয়ম-নীতি ও আদর্শ মেনে চলার চেষ্টা করব।

এ প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা হাফেজ শহিদুল ইসলাম বলেন, আমেনা বেগমের ইসলাম ধর্ম শিক্ষা, ধর্ম পালনসহ প্রয়োজনীয় সব ক্ষেত্রে আমরা সামাজিকভাবে চেষ্টা করব।

You might also like

Leave A Reply

Your email address will not be published.