ফিলিস্তিনিদের প্রতি সৌদির সমর্থন পুনর্ব্যক্ত

গাজায় নিয়মিত ইসরাইলি বাহিনী হামলা চালিয়ে যাচ্ছে। এই সামরিক উত্তেজনার মধ্যে ফের ফিলিস্তিনিদের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

মঙ্গলবার (২৭ আগস্ট) সৌদি যুবরাজের সঙ্গে রিয়াদে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বৈঠকে তাদের অবস্থান জানান। খবর সৌদি প্রেস এজেন্সির।

প্রতিবেদনে বলা হয়, বৈঠকে গাজা পরিস্থিতির বিষয়ে সাহায্য করার জন্য আন্তর্জাতিক এবং আঞ্চলিক পক্ষগুলোর সঙ্গে জড়িত থাকার জন্য সৌদি আরবের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

সৌদি যুবরাজ বলেন, ফিলিস্তিনি জনগণকে তাদের বৈধ অধিকার, একটি মর্যাদাপূর্ণ জীবন এবং একটি ন্যায্য ও স্থায়ী শান্তির জন্য রাজ্যের সমর্থনের ওপর জোর দেন।

আলোচনায় সৌদি প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমান, পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান, জেনারেল ইন্টেলিজেন্স প্রধান খালিদ বিন আলী আল-হুমাইদান এবং জর্ডানে সৌদি রাষ্ট্রদূত এবং ফিলিস্তিনের অনাবাসিক রাষ্ট্রদূত নায়েফ বিন বান্দর আল-সুদাইরি উপস্থিত ছিলেন।

এছাড়াও ফিলিস্তিনের পক্ষে বৈঠকে প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের নির্বাহী কমিটির সেক্রেটারি হুসেইন আল-শেখ, জেনারেল ইন্টেলিজেন্স হেড মাজিদ ফারাজ, কূটনৈতিক উপদেষ্টা ড. মাজদি আল-খালিদি এবং সৌদি আরবে ফিলিস্তিনি রাষ্ট্রদূত বাসেম আল-আগা উপস্থিত ছিলেন।

সূত্র: আরব নিউজ

You might also like

Leave A Reply

Your email address will not be published.