পুলিশ বাহিনীর সংস্কারে সহায়তা দেবে ইতালি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো। বুধবার রাজধানীর তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে এ সাক্ষাৎ হয়।

এ সময় দু’জনের আলোচনায় ইতালিতে নিরাপদ, সংগঠিত ও নিয়মিত অভিবাসন, অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতা এবং পুলিশ বাহিনীর সংস্কার প্রাধান্য পায়।

নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে প্রধান উপদেষ্টা ও ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির মধ্যে বৈঠকের এক সপ্তাহ পরে এ সাক্ষাৎ হলো। ইতালির রাষ্ট্রদূত অন্তর্বর্তী সরকারের সংস্কার প্রচেষ্টার প্রশংসা করেন এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর সংস্কারে তাঁর দেশের সহায়তার কথা জানান। তিনি বলেন, আমাদের পুলিশ বেশ কয়েকটি দেশে এ সহায়তা দিয়ে থাকে।

জাতিসংঘের বৈঠকে ড. ইউনূস বাংলাদেশ থেকে ইতালিতে বড় আকারে আনুষ্ঠানিক অভিবাসনের আহ্বান জানান। জর্জিয়া মেলোনি বলেন, উভয় দেশেরই অবৈধ অভিবাসন ঠেকাতে জোর প্রচেষ্টা চালানো উচিত। আমরা বাংলাদেশের অভিবাসীদের রক্ষা করতে চাই। আমাদের আরও উন্নত অভিবাসনের জন্য কাজ করতে হবে।

সাক্ষাতে রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন, বর্তমানে দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য প্রায় ২ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার। এ বাণিজ্য শিগগির ঘুরে দাঁড়াবে। ইতালি দূতাবাস দ্রুত একটি চলচ্চিত্র উৎসব ও ব্যালে অনুষ্ঠান করবে বলেও জানান তিনি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.