কিংবদন্তি মেল গিবসনকে নিয়ে বাংলাদেশি আসিফের সিনেমা!

লিউডের কিংবদন্তি অভিনেতা মেল গিবসনকে নিয়ে সিনেমা নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান চলচ্চিত্র নির্মাতা আসিফ আকবর। কোনো বাংলাদেশি নির্মাতার জন্য এ ধরনের সাফল্য এটাই প্রথম। হলিউডে ‘অ্যাস্ট্রো’, ‘দ্য কমান্ডো’, ‘স্মোক ফিল্ড লাংস’ নির্মাণ করে বেশ প্রশংসিত হয়েছেন তিনি।

এবার মুক্তি পেল তার নির্মিত ছবি ‘বনিয়ার্ড’। গত ২ জুলাই ভিডিও অন ডিমান্ড হিসেবে ওটিটি প্ল্যাটফর্মে এটি মুক্তি দিয়েছে লায়ন্সগেট। যেখানে অভিনয় করেছেন হলিউডের কিংবদন্তি অভিনেতা-পরিচালক মেল গিবসন। সিনেমাটি নির্মিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। আমেরিকান এক এফবিআই এজেন্টের জীবন থেকে নেওয়া হয়েছে গল্পটি।

গল্পে দেখা যায়, ‘বোন কালেক্টর’ নামে এক সিরিয়াল কিলারের খোঁজে আছেন একজন এফবিআই এজেন্ট। অন্যদিকে, তার বোনের মেয়েও নিখোঁজ। তাকে খুঁজতে পুলিশের সঙ্গে একাত্ম হন তিনি। অনুসন্ধানে জানা যায়, পুলিশ ডিপার্টমেন্টের কেউ এ খুন করেছে। আর এই এফবিআই এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন মেল গিবসন। বনিয়ার্ড ছবিতে আরও রয়েছেন ইংলিশ র‌্যাপার ‘ফিফটি সেন্ট’খ্যাত কার্টিস জেমস জ্যাকসন, নোরা জেহেটনার, ব্রায়ান ভ্যান হল্ট প্রমুখ। এটি প্রযোজনা করেছেন কলিন বেটস, যিনি এর আগে হ্যালি বেরি অভিনীত ‘কিডন্যাপ’ ও আর্নল্ড শোয়ার্জনেগারের ‘ম্যাগি’ প্রযোজনা করেছেন।

সিনেমাটি দর্শকরা ভাড়ায় কিংবা কিনে দেখতে পাচ্ছেন ভুডু, অ্যাপল, ইউটিউব ও আমাজনের মতো বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে। পাশাপাশি আমেরিকার দর্শকরা এটি দেখতে পাচ্ছেন ‘ফ্যানদাঙ্গো’ থিয়েটারে। মেল গিবসনের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে নির্মাতা আসিফ আকবর বলেন, ‘কোনো একদিন মেল গিবসনের সিনেমার প্রডাকশনে কাজ করব এটুকুই বিরাট স্বপ্ন ছিল। সেখানে তাকে নিয়ে সিনেমা নির্মাণ সত্যিই আমার জীবনে এটি বিশেষ ঘটনা। মেল গিবসনের যেদিন স্ক্রিপ্ট নিয়ে যাই, মাত্র কয়েক ঘণ্টার ভেতরেই তিনি আমাকে খুব আপন করে নেন। এরপর একসাথে কাজ শুরু করি। বনিইয়ার্ড সিনেমাটি নির্মাণ করা হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। কাজটি করার পর মেল আমাকে খুব অ্যাপ্রিশিয়েট করেন। তাকে নিয়ে আরও কাজ করার ইচ্ছে রয়েছে।’

উল্লেখ্য, গত বছর বাংলাদেশে মুক্তি পায় আসিফ আকবর পরিচালিত ‘এমআর-নাইন: ডু অর ডাই’। স্পাই থ্রিলার এই চলচ্চিত্র নির্মিত হয় কাজী আনোয়ার হোসেনের লেখা ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে। এতে মাসুদ রানার ভূমিকায় অভিনয় করেন এবিএম সুমন। অন্যান্য চরিত্রে ছিলেন ফ্রাঙ্ক গ্রিলো, বিদ্যা সিনহা মীম, জেসিয়া ইসলাম, কেলি গ্রেসনসহ হলিউড-ঢালিউডের আরও অনেকে।

You might also like

Leave A Reply

Your email address will not be published.