বইমেলায় আসছে সাইফুুল ইসলাম জুয়েলের নতুন তিন বই

অমর একুশে বইমেলায় প্রকাশের অপেক্ষায় আছে কথাশিল্পী ও সংবাদকর্মী সাইফুল ইসলাম জুয়েলের নতুন তিনটি বই।

মায়াবৃত্ত একটি রোমান্টিক-থ্রিলারধর্মী উপন্যাস।
বইটির প্রচ্ছদ করেছেন সোহেল আশরাফ। ঢাকার জাতীয় গ্রন্থমেলায় অনিন্দ্য প্রকাশের ৩১ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাবে বইটি। ১১২ পৃষ্ঠার বইটির মুদ্রিত মূল্য ২০০ টাকা।

মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপ্যাসস ‘একাত্তরের ফার্স্টবয়’। এটি প্রকাশ করছে পরিবার পাবলিকেশন্স (স্টল নম্বর ২৭০)। বইটির প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন ও ভেতরের অলঙ্করণ করেছেন সৈয়দ ইরফান আহমেদ। বইটি ইতোমধ্যেই ‘পরিবার তারুণ্যের সন্ধানে’ শীর্ষক প্রতিযোগিতায় শিশুসাহিত্য বিভাগে সেরা নির্বাচিত হয়েছে।

দুই উপন্যাসের বাইরে সাইফুল ইসলাম জুয়েল সম্পাদিত একটি গ্রন্থও প্রকাশের অপেক্ষায় আছে। ‘এফ এফ’ শীর্ষক বইটি মূলত একটি সায়েন্স ফিকশন গল্প সংকলন। বইটির প্রাপ্তিস্থান বইমেলার বইপুস্তক প্রকাশনের ৭২৪ নম্বর স্টল।

উল্লেখ্য, সাইফুল ইসলাম জুয়েলের জন্ম পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায়। প্রাথমিক বিদ্যালয়ে পড়ার সময়েই তার লেখালেখির হাতেখড়ি। প্রথম লেখা প্রকাশ পেয়েছে ইসলামিক ফাউন্ডেশনের মাসিক ‘সবুজপাতা’ পত্রিকায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‘শিক্ষা’য় অনার্স এবং মাস্টার্স করেছেন। দীর্ঘদিন যাবত সম্পাদনা করছেন দৈনিক ইত্তেফাক-এর সাপ্তাহিক ফান সাপ্লিমেন্ট ‘ঠাট্টা’। পাশাপাশি অনিয়মিতভাবে তার সম্পাদনায় ‘বাংলা’, ‘মরীচিকা’ ও ‘কিশোরকাল’ নামক তিনটি সাময়িকী বের হচ্ছে।

বইমেলায় তার প্রথম বই বের হয় ২০১৩ সালে। সবমিলিয়ে তার বই হবে ১৬টি।

You might also like

Leave A Reply

Your email address will not be published.