সাকিব-মোস্তাফিজের আইপিএলের বাকি অংশে খেলা হচ্ছে না!

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) বাকি অংশে খেলা হবে না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচি থাকায় এমনটাই ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। স্থানীয় এক টেলিভিশন চ্যানেলের বরাত দিয়ে এ খবরটি জানিয়েছে জনপ্রিয় ক্রিকেট সংবাদমাধ্যম ক্রিকবাজ।

পাপন বলেছেন, ‘আমাদের আন্তর্জাতিক সূচির কথা মাথায় রেখে আইপিএলের জন্য অনাপত্তিপত্র দেয়া প্রায় অসম্ভব। আমি কোনো সম্ভাবনাই দেখছি না ওদেরকে এনওসি দেয়ার। আমাদের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে এবং এজন্য প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।’

অনেক ক্রিকেটারই দেশের খেলা রেখে আইপিএল খেলতে আগ্রহ প্রকাশ করে। বাংলাদেশেও সম্প্রতি এমন চিত্র দেখা গিয়েছে। বিষয়টি নিয়ে বিসিবি বস বলেন, ‘এমনটা যে এবারই ঘটছে তা নয়। একটা জিনিস আমি পরিষ্কার করে বলতে চাই, কাউকে আমরা জোর করে খেলাব না।

আমরা চাই দলের সবাই খেলুক। তবে কেউ যদি কোনো কারণে খেলতে না চায়, তাহলে আর কি করার।’

আইপিএলের চতুর্দশ আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছিলেন সাকিব। মোস্তাফিজ ছিলেন রাজস্থান রয়্যালসে।
সামনে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজ রয়েছে। মূলত এ কারণেই সাকিব-মোস্তাফিজকে আইপিএল খেলার অনাপত্তিপত্র দেয়ার পক্ষে নয় বিসিবি।

আইপিএলে অংশগ্রহণকারী একাধিক দলের খেলোয়াড়দের মধ্যে করোনা সংক্রমণ ঘটায় মাঝপথেই স্থগিত হয়ে যায় আইপিএল। এরপর গত ৬ই মে চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় আসেন সাকিব-মোস্তাফিজ। আলাদা হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন কাটিয়ে শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে দলীয় অনুশীলনের নামেন তারা।

Comments (0)
Add Comment