সব দলের সঙ্গে যোগাযোগ রাখছে জার্মান দূতাবাস

তারিক চয়নের 'সেরা প্রশ্নের' জবাবে রাষ্ট্রদূত

অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের পক্ষে জার্মানি। সেজন্য ঢাকাস্থ জার্মান দূতাবাস বাংলাদেশের সব প্রধান দলের সঙ্গে বেশ ভালোভাবেই যোগাযোগ রক্ষা করছে। ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার এমন মন্তব্য করেছেন।

সম্প্রতি জার্মান রাষ্ট্রদূতকে প্রশ্ন করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাম্পেইন চালিয়েছিল জার্মান দূতাবাস। সেখানে সাংবাদিক-কলামিস্ট তারিক চয়নের প্রশ্নটি দূতাবাস কর্তৃক সেরা হিসেবে নির্বাচিত হয়। তারিক চয়নের প্রশ্নটি ছিলঃ বাংলাদেশের প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপে মধ্যস্থতা করার কোনো পরিকল্পনা জার্মান দূতাবাসের রয়েছে কি?

জবাবে রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার বলেন, “জার্মান দূতাবাস বাংলাদেশের সব প্রধান দলের সঙ্গে বেশ ভালোভাবেই যোগাযোগ রক্ষা করছে। আমরা তাদের সাথে নিবিড়ভাবে আলোচনা করছি। আপনার কাছে এটা বিস্ময়কর হওয়ার কথা নয় যে, ফেডারেল রিপাবলিক অফ জার্মানি অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের পক্ষে। আমাদের কাছে গণতন্ত্র হলো ভোটারদের ভোট নিশ্চিত করার জন্য একটি শান্তিপূর্ণ প্রতিযোগিতা। আর সেজন্যই আমি স্পষ্ট করে বলার চেষ্টা করছি যে, প্রত্যেক রাজনৈতিক নেতা, (রাজনৈতিক) দলের সদস্যদের, সবাইকে, শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণা চালানোর জন্য নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।”

Comments (0)
Add Comment