সংসদে দাঁড়িয়ে বান্ধবীকে বিয়ের প্রস্তাব সংসদ সদস্যের!

ভূমিকম্পের পর ক্ষয়ক্ষতি ও পুনর্নির্মাণ নিয়ে সংসদে বিতর্কের মধ্যেই ইতালির এক সংসদ সদস্য তার বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিয়েছেন। ফ্ল্যাভিও দি মুরো নামের ৩৩ বছর বয়সী সংসদ সদস্য এই ঘটনা ঘটান গত বৃহস্পতিবার।

ফ্ল্যাভিও বক্তব্য রাখতে রাখতে বলেন, প্রতিদিন আমরা রাজনৈতিকআলোচনা, বিতর্কে ব্যস্ত থাকি। আমরা প্রায়ই সত্যিকারের মূল্যবোধ, যাঁরা আমাদের যত্ন নেন, আমরা যাঁদের ভালবাসি তাঁদের উপেক্ষা করি। এটা আমার কাছে একটা বিশেষ দিন। এলিসা, তুমি কি আমাকে বিয়ে করবে?

ফ্ল্যাভিও-র বান্ধবী এলিসা দে লিও তখন সংসদের পাবলিক গ্যালারিতে বসেছিলেন। ফ্ল্যাভিও পকেট থেকে একটি আংটি বের করে সবার সামনে এলিসাকে বিয়ের প্রস্তাব দিয়ে বসেন। তাঁর এই কাজে সংসদের সদস্যরা বেশ মজা পান। তাঁরা সবাই ফ্ল্যাভিওকে অভিনন্দনও জানান। এমনকি সংসদের স্পিকারও তাঁকে অভিনন্দন জানান।

তবে প্রথমে জানা যায়নি, সংসদের মাঝে এমন প্রস্তাবের উত্তরে এলিসা কী বলেছেন। পরে ফ্ল্যাভিও জানিয়েছেন, এলিসা ‘হ্যাঁ’বলেছেন। তাঁরা শীঘ্রই বিয়ে করতে চলেছেন। তবে বিয়ের তারিখ এখনও ঠিক হয়নি।

তবে বিয়ের প্রস্তাব দেয়া ফ্ল্যাভিও-ই একমাত্র সংসদ সদস্য নন। ২০১৭ সালের অস্ট্রেলিয়ার সংসদ সদস্য টিম উইলসনও এমনটি করেছিলেন এবং তারা তিন মাস পর বিয়েও করেছিলেন।

গার্ডিয়ান অবলম্বনে মাল্টিনিউজটোয়েন্টিফোর.কম

Comments (0)
Add Comment