রিয়াদে যাত্রা শুরু করল ‘বাংলা স্পোর্টস ক্লাব’

সুশিক্ষার পাশাপাশি একটি উন্নত জাতি গড়তে খেলাধুলার কোনো বিকল্প নেই- এই স্লোগানকে ধারণ করে প্রবাসী বাংলাদেশি খেলোয়াড়দের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে সৌদি আরবের রিয়াদে প্রথমবারের মতো যাত্রা শুরু করল ‘বাংলা স্পোর্টস ক্লাব’।

ক্লাবের নিজস্ব গ্রাউন্ডে ঘরোয়া ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে আমন্ত্রিত অতিথিরা ক্লাবটির লোগো উন্মোচন করেন। এ সময় তারা বলেন, এ ধরনের ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে প্রবাসের মাটিতে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাবে। পাশাপাশি বাংলাদেশ থেকে আসা তরুণ প্রতিভাবান খেলোয়াড়রা তাদের ক্রীড়া নৈপুণ্য ধরে রাখতে পারবে।

জাতীয় সংগীতের পর সংক্ষিপ্ত আলোচনায় জমকালো এ আয়োজনে সভাপতিত্ব করেন ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখার সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অনলাইন চ্যানেল বর্ণ টিভির পরিচালক ও বাংলা স্পোর্টস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক ফকির আল-আমিন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী ও সৌদি আরবে বিনিয়োগকারী সাইফুল ইসলাম।

শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বাংলা স্পোর্টস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য শেখ কিরণ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কমিউনিটি ব্যক্তিত্ব ও রাজনৈতিক এম আর মাহবুব, বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ও এনটিভির সৌদি আরব প্রতিনিধি সাংবাদিক ফারুক আহমেদ চান, ডিএমসি গ্রুপের পরিচালক আব্দুল্লাহ আল-মামুন, কবি সাহিত্যিক শাহজাহান চঞ্চল, যুব নতা এম এ জলিল রাজা, সাংস্কৃতিক কর্মী মোস্তাক আহমেদ মণ্ডল, আলী নুর রনি প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলা স্পোর্টস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আলতাফ, খোকন, রাসেল, বেলাল, শরিফ উদ্দিন, জুয়েল মিয়া, আলী প্রমুখ।

সব ধরনের খেলাধুলার সুযোগ নিয়ে বাংলা স্পোর্টস ক্লাবে যেকোনো বাংলাদেশি প্রবাসী সদস্য হতে পারবে জানান বলে ক্লাব কর্মকর্তারা। তারা আরও জানান, প্রবাসে বেড়ে ওঠা প্রবাসী সন্তানদের জন্য ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, সাঁতারসহ বিভিন্ন খেলাধুলার প্রশিক্ষণের ব্যবস্থা করবে “বাংলা স্পোর্টস ক্লাব”।

এই বর্ণিল আয়োজনে সহযোগিতায় ছিল বাংলাদেশি প্রতিষ্ঠান ডিএমসি গ্রুপের সানসিটি পলিক্লিনিক। অনুষ্ঠানে রিয়াদের সামাজিক, রাজনৈতিক, ক্রীড়া ব্যক্তিত্ব, সাংবাদিক ও কমিউনিটির নানা শ্রেণি-পেশার গুণীজনরা উপস্থিত ছিলেন।

Comments (0)
Add Comment