রাবেয়া খাতুন কথাসাহিত্য পুরস্কার পেলেন বিপ্রদাশ বড়ুয়া, সাদিয়া সুলতানা

কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের জন্মদিন ছিলো (২৭ ডিসেম্বর)। এদিন প্রথিতযশা এই লেখকের নামে বাংলা একাডেমি প্রবর্তিত রাবেয়া খাতুন কথাসাহিত্য পুরস্কার দেওয়া হয়।

বাংলা সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য এই বছর এই পুরস্কার পেয়েছেন কথাশিল্পী বিপ্রদাশ বড়ুয়া এবং সাদিয়া সুলতানা।

বিপ্রদাশ বড়ুয়ার অসুস্থতাজনিত কারণে তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন তার সন্তান সুজন বড়ুয়া। বিপ্রদাশ বড়ুয়াকে পুরস্কার হিসেবে নগদ ২ লাখ টাকা ও একটি ক্রেস্ট দেওয়া হয়। তরুণ লেখক সাদিয়া সুলতানা পান নগদ এক লাখ টাকা ও একটি ক্রেস্ট।

বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলা একাডেমির ভারপ্রাপ্ত সচিব ড. মো. হাসান কবীর, রাবেয়া খাতুনের জ্যেষ্ঠপুত্র চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, রাবেয়া খাতুন স্মৃতি কমিটির সভাপতি ছড়াকার আমীরুল ইসলাম। সভাপতিত্ব করেন প্রবীণ কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাবেয়া খাতুনের জ্যেষ্ঠ কন্যা রন্ধনবিদ কেকা ফেরদৌসী, জ্যেষ্ঠ জামাতা প্রকৃতিবন্ধু মুকিত মজুমদার বাবু, কবি-লেখক সরকার আমিন, ছড়াকার আসলাম সানী, লেখক গীতালি হাসান, প্রবীণ সাংবাদিক আবদুর রহমান, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান।

Comments (0)
Add Comment