‘রইস’র পর অন্ধকারে তলিয়ে যাচ্ছিলাম: মাহিরা

পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানের ২০১৭ সালে মুক্তি প্রাপ্ত শাহরুখ খানের ‘রইস’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে আত্মপ্রকাশ হয়েছিল । শাহরুখের বিপরীতে বলিউড ছবিতে অভিনয় যেখানে তার জন্য একটা টার্নিং পয়েন্ট হওয়ার কথা ছিল! সেখানে সেটি না হয়ে এক রকমের মানসিক অবসাদে চলে যান এই অভিনেত্রী। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

সম্প্রতি যে বিষয়েই একটি সাক্ষাতকারে মুখ খুলেছেন তিনি। ২০১৬ সালে উরি অভিযানের পর থেকেই পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হয়। তারপর থেকেই একটু একটু করে অবসাদে ডুবতে থাকেন এই অভিনেত্রী।

শুধু তাই নয়, ‘রইস’ ছবিতে অভিনয় করেও এর প্রচারের কাজে ভারতের মাটিতে পা রাখা হয়নি তার। দীর্ঘ প্রায় ৬ বছর পর সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের শারীরিক অবস্থা নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘রইস’এ অভিনয়ের পর আমার জায়গা হয়েছিল মনোবিদের চেম্বারে। খুব অন্ধকারে তলিয়ে যাচ্ছিলাম। আমাকে রীতিমত এক ঘরে করে দেওয়া হচ্ছিল। দীর্ঘ ছয়-সাত বছর ধরে এই অবসাদের সঙ্গে লড়ছি।’’

গত বছর নাকি বেশ অসুস্থ হয়ে পড়েন মাহিরা। অভিনেত্রীর কথায়, ‘‘দিনের পর দিন বিছানা থেকে উঠতে পারিনি। বাথরুমে যাওয়ার মতো ক্ষমতাটুকু ছিল না। ঔষুধ খাওয়া বন্ধ করে দিয়েছিলাম। শুধু আল্লাহকে ডাকতাম। আমার জীবনে একটু আশার আলো দেখাও। তা হলেই আবার উঠে দাঁড়াবো। তারপর ঔষুধ খাওয়া শুরু করতেই, আগের থেকে অনেক হালকা অনুভব করছি।’’

অবসাদ নিয়ে চারপাশে বিস্তর ভুল ধারণা রয়েছে। সেটা নিয়ে কথা বলার প্রয়োজনীয়তা রয়েছে বলেও জানান অভিনেত্রী। তবে তিনি তার কঠিন সময়ে পাশে পেয়েছেন তার পরিবার ও চিকিৎসককে। যার জন্য তিনি কৃতজ্ঞ।

Comments (0)
Add Comment