ভূমধ্যসাগরে নৌকাডুবি: ১৭ বাংলাদেশি উদ্ধার

ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকাডুবির ঘটনায় ১৭ বাংলাদেশিকে উদ্ধার করেছে ইতালিয়ান কর্তৃপক্ষ। সোমবার তাদের উদ্ধার করে উপকূলে নেওয়া হয়।

ইতালিতে প্রবেশের চেষ্টা করা অভিবাসীদের সঙ্গে দেশটির পদক্ষেপ ইতোমধ্যে সমালোচনার মুখে পড়েছে। এরই মধ্যে এই ঘটনা ঘটল। খবর রয়টার্সের।

ইতালিয়ান সংবাদমাধ্যম এএনএসএ এক প্রতিবেদনে জানায়, উদ্ধারকৃতদের দেশটির সিসিলির পোজ্জ্যালো শহরে নেওয়া হয়েছে। তারা সবাই বাংলাদেশি।

এদিকে ইতালির কোস্টগার্ড বলেছে, এই নৌকাডুবির ঘটনায় ৩০ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। গত রোববার অভিবাসীবাহী এই নৌকা লিবিয়া থেকে রওনা দিয়ে খারাপ আবহাওয়ার কবলে পড়ে ডুবে যায়।

অ্যালার্ম ফোন নামে একটি দাতব্য সংস্থা বিপদগ্রস্ত নৌকাটি থেকে অভিবাসীদের ফোন পায়। সংস্থাটি অভিযোগ করে, গত শনিবার থেকে ইতালি কর্তৃপক্ষকে নৌকাটির বিপদের কথা বলে বারবার সাহায্য চাওয়া হলেও তারা কোস্টগার্ডকে পাঠায়নি।

এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, স্পষ্টতই এ ঘটনা এড়িয়ে যেতে চেয়েছে ইতালি কর্তৃপক্ষ। তারা চায় না, এই লোকগুলো ইতালিতে প্রবেশ করুক। তাই তারা দেরিতে পদক্ষেপ নিয়েছে। তারা চেয়েছিল, তথাকথিত লিবিয়ান কোস্টগার্ড সেখানে আসুক এবং তাদের জোরপূর্বক লিবিয়ায় ফিরিয়ে নিক।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি ইতালির দক্ষিণের ক্যালাব্রিয়া অঞ্চলের সাগরে নৌকাডুবির ঘটনা অন্তত ৭৯ জনের মৃত্যু হয়।

Comments (0)
Add Comment