বোমা হামলায় মালদ্বীপের স্পিকার নাশিদ আহত

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট এবং দেশটির পার্লামেন্টের বর্তমান স্পিকার মোহাম্মদ নাসিদ বোমা বিস্ফোরণে আহত হয়েছেন। হামলায় তার দেহরক্ষীও আহত হয়েছেন। বৃহস্পতিবার
সাড়ে ৮টায় (স্থানীয় সময়) রাজধানী মালেতে নিজ গাড়িতে ওঠার সময় তাকে লক্ষ্য করে মোটরসাইকেলে রাখা একটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

বার্তা সংস্থা এএফপিকে দেশটির এক সরকারি কর্মকর্তা বলেছেন, নাসিদকে হত্যাচেষ্টা করা হয়েছে, আহত হলেও তার অবস্থা স্থিতিশীল। নাসিদের ওপর হামলা চালানোর পরই ঘটনাস্থল ঘিরে ফেলে সশস্ত্র পুলিশ এবং নিরাপত্তা বাহিনী।

এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মালদ্বীপের পরাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শাহীদ। তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করও। নাশিদের সুস্থতা কামনার পাশাপাশি যেকোনো পরিস্থিতিতে ভারত মালদ্বীপের পাশে থাকবেন বলেও জানান তিনি।

এদিকে, পুলিশের তরফ থেকে নাসিদের আহত হওয়ার কথা স্বীকার করা হলেও বিস্তারিত কিছু জানানো হয়নি। তারা জানিয়েছেন তাকে মালের এডিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তবে নাসিদের পরিবারের এক সদস্য জানিয়েছেন, তার শরীরে বেশ কিছু ক্ষত তৈরি হয়েছে। তাকে অচেতন করে রেখেছেন চিকৎসকরা। হাসপাতালে নেওয়ার পর নাসিদ সাড়া দেন এবং ডাক্তারদের সঙ্গেও কথা বলেছেন। তার এক দেহরক্ষীও আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। মালের বাসিন্দারা জানিয়েছেন, পুরো মালে জুড়েই ওই বিস্ফোরণের শব্দ শোনা যায়।

Comments (0)
Add Comment