প্রধানমন্ত্রীর ঈদ উপহার লাখ টাকা পেল দিনাজপুরের আঁখি

দিনাজপুরের বাকপ্রতিবন্ধী শিশু আরিফা আক্তার আঁখিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঈদ উপহারের এক লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে দিনাজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই চেক প্রদান করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

এ সময় জেলা প্রশাসক শাকিল আহমেদ, সরকারের উপ-সচিব মোরার্জি দেশাই, দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রমিজ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম বলেন, আঁখির ছবি প্রধানমন্ত্রীর ঈদ কার্ডে অর্ন্তভুক্ত হয়েছে। বাক ও শ্রবণ প্রতিবন্ধী হয়েও তার ভিতরে যে প্রতিভা রয়েছে তা আখি মেলে ধরেছে। প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, বরং সম্পদ তার উজ্জ্বল দৃষ্টান্ত আঁখি। তার আকা ছবি সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে। সেই ছবি প্রধানমন্ত্রী তার ঈদ শুভেচ্ছা কার্ডে অর্ন্তভুক্ত করেছেন। পাশাপাশি আঁখিকে ঈদ উপহার দিয়েছেন, শুভেচ্ছা জানিয়েছেন। এতে করে আমরা দিনাজপুরবাসী গর্বিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। আগামীতেও আঁখির কোন প্রয়োজনে পাশে থাকবেন বলে জানান তিনি।

বাকপ্রতিবন্ধী শিশু আরিফা আক্তার আঁখি দিনাজপুর বধির ইনস্টিটিউটের ৮ম শ্রেণীর ছাত্রী। পিতা আনোয়ারুল ইসলাম একজন ফুটপাতে বই বিক্রেতা। মাতা শাহানাজ পারভীন গৃহীনি। আঁখির ছোট দুই ভাই রয়েছে।

আঁখির পিতা আনোয়ারুল ইসলাম জানান, আঁখি পড়াশোনায় ভালো। আগে সে দিনাজপুর শিশু একাডেমিতে চিত্রাংকন শিখতো, বর্তমানে বালুবাড়ী আর্ট একাডেমিতে চিত্রাংকন শিখছে। আমার স্বল্প আয়, এটি দিয়েই পরিবার ও সংসার নির্বাহ করি। পাশাপাশি তাদেরকে পড়াশোনা শেখাই। এরমধ্যে আমার মেয়ে যাতে করে কথা বলতে পারে সেই চিকিৎসাও চালিয়ে যাচ্ছি। আমার মেয়ের প্রতিভা গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী। তার ঈদ কার্ডে আমার মেয়ের ছবি স্থান পেয়েছে। আমি অনেক গর্বিত এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।

জানা যায়, শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা নতুন পাড়া এলাকার আনোয়ারুল ইসলামের মেয়ে আরিফা আক্তার আঁখি অত্যন্ত মেধাবী। তবে সে কানেও শোনে না, কথাও বলে না। বেশ কয়েকমাস আগে সে নিজ বুদ্ধিমত্তা দিয়ে দিনাজপুর গোড়-এ শহীদ ময়দানের ঈদগাহ মিনার ও জামাতের অংশের একটি ছবি আকে। সারাদেশের আকা ছবিগুলোর মধ্যে সেই ছবিটি প্রথম হয় এবং সেই ছবিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এবারের দেশবাসীকে দেয়া পবিত্র ঈদ-উল আজহা শুভেচ্ছা কার্ডে আঁখির আকা ছবিটি অর্ন্তভুক্ত করেন প্রধানমন্ত্রী।

Comments (0)
Add Comment