প্রথম দিনেই ১০০ কোটিতে রজনীকান্তের ‘জেলার’

টানা দুই বছর পর বড়পর্দায় মুক্তি পেয়েছে ভারতের আইকনিক অভিনেতা রজনীকান্তের সিনেমা জেলার। মুক্তির পর থেকেই রীতিমতো তোলপাড় সৃষ্টি করেছে সিনেমাটি। ১০ আগস্ট মুক্তির প্রথম দিনেই বিশ্বব্যাপী ১০০ কোটি আয় করে নিয়েছে রজনীকান্তের ‘জেলার’।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বাণিজ্য বিশেষজ্ঞ রমেশ বালা ভারতের দক্ষিণ ও বিদেশের বাজারে ‘জেলার’-এর প্রথম দিনের বক্স অফিস পরিসংখ্যান শেয়ার করেছেন। তার মতে, তামিল এই সিনেমাটি ১০০ কোটি রুপি আয় অতিক্রম করেছে।

রমেশ বালা টুইটারে একটি টুইট শেয়ার করেছেন, যাতে লেখা ছিল, ‘জেলার ১০০ কোটি রুপি মার্ক অতিক্রম করেছে। এটি সুপারস্টার রজনীকান্তর জন্য ১১তম চলচ্চিত্র, যা ১০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে।

এদিকে জানা যায়, দ্বিতীয় দিনের জন্যও সলিড বুকিং রয়েছে সিনেমাটির।’ রমেশ বালা জেলারের আন্তর্জাতিক আয়ের পরিসংখ্যান তুলে ধরে লিখেছেন, ‘জেলার বিশ্বব্যাপী এক দিনে তামিলনাড়ুতে ২৬ কোটি রুপি, কেরালা ৫.৮৫ কোটি রুপি, কর্ণাটক ১১.৮৫ কোটি, তেলুগু রাজ্যগুলোতে ১২ কোটি, ভারতের অন্যান্য মার্কেটে তিন কোটি রুপি ও বিদেশি বাজারে ৪০ কোটি রুপি তুলে নিয়েছে। মোট ৯৮.৭০ কোটি রুপি।’

তবে আন্তর্জাতিক কিছু মার্কেটের আয়ের হিসাব এখনো বাকি রয়েছে। অর্থাৎ ১০০ কোটির ক্লাবে ইতিমধ্যে প্রবেশ করে ফেলেছে সিনেমাটি।

‘জেলার’ মুক্তি উপলক্ষে দুই দিনের ছুটি দিয়েছে চেন্নাই-বেঙ্গালুরুর বেশির ভাগ অফিস। এর আগে রজনীকান্ত সবাইকে কথা দিয়েছিলেন এইসিনেমায় তিনি সেরা অ্যাকশন প্যাক বিনোদন দিতে চলেছেন। তাই হল। ছবি মুক্তি পেতেই প্রেক্ষাগৃহে জনজোয়ার। শুধু দেশ নয়, বিদেশেও চলছে রজনীকান্তর দাপট।

নেলসনের পরিচালনায় জেলার’ সিনেমায় মূল নারী চরিত্রে অভিনয় করেছেন তামান্না ভাটিয়া। অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় আছেন বর্ষীয়ান অভিনেতা রাম্য কৃষ্ণন, মোহনলাল, শিব রাজকুমার, ও জ্যাকি শ্রফ।

Comments (0)
Add Comment