নাগরিক টিভি’র সাকিবসহ ৭ জনের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে নিয়ে অপপ্রচারের অভিযোগে নাগরিক টিভি নামে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ পরিচালনাকারী নাজমুস সাকিবসহ সাত জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

রবিবার রাতে চট্টগ্রাম নগরের চকবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন মো. আরিফুল ইসলাম নামের এক ব্যক্তি। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক।

বাকি আসামিরা হলেন এইচ এম কামাল, আজাদ শাহাদত, সানী প্রধান, সাইফুল ইসলাম তালুকদার, খন্দকার ইসলাম ও মো. হাজী হারুন রশিদ।

এ ছাড়া নাগরিক টিভি নামে ইউটিউব চ্যানেলকেও আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে রাজনৈতিক, সামাজিক, রাষ্ট্রীয়ভাবে হেয় প্রতিপন্ন করা এবং মানহানি ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করার মানসে তার পরিবারের সদস্যদের জড়িয়ে অসত্য তথ্য দিয়ে উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলকভাবে উল্লিখিত ইউটিউব ও ফেসবুক একাউন্ট থেকে অপপ্রচারের বিরুদ্ধে এ মামলা রুজু হয়েছে।

মামলার এজাহারে আরো অভিযোগ করা হয়, ১৭ জুন চকবাজার এলাকায় ইউটিউবে ১৩ মিনিট ১৫ সেকেন্ডের ভিডিওটি বাদী দেখতে পান। প্রকৃতপক্ষে ভিডিওটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক ও মানহানিকর।

এতে বলা হয়, অভিযুক্ত নাগরিক টিভিডটকম প্রকৃত অর্থে কোনো টিভি চ্যানেল নয়, একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ মাত্র। তাদের উল্লিখিত কর্মকাণ্ডের কারণে বাংলাদেশ সরকার অনুমোদিত প্রকৃত নাগরিক টিভি কর্তৃপক্ষ আসামি পরিচালিত ভুয়া ও অবৈধ নামধারী নাগরিক টিভির সম্পর্ক নেই বলে সতর্কীকরণ বিজ্ঞপ্তি এরই মধ্যে প্রচার করেছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের মজুমদার জানিয়েছেন, নাজমুস সাকিবের বিরুদ্ধে আগেও লন্ডনে বসে বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি চেষ্টাকারী একটি মহলের সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগের অভিযোগ রয়েছে। মামলাটি তদন্ত করে দেখা হচ্ছে।

Comments (0)
Add Comment