তারেক কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়? প্রশ্ন সরকারি দলের

বিদেশে সরকারবিরোধী প্রচারণার জন্য লবিস্ট নিয়োগে বিএনপি-জামায়াতের ব্যয়ের হিসাব তদন্তের দাবি জানিয়েছেন সরকারি দলের সংসদ সদস্যরা। তারা সাজাপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমান কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকছেন তা দেখার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনাকালে এই আহ্বান জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে সংসদের চলতি অধিবেশনে ভাষণ দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাতে প্রস্তাব উপস্থাপন করেন চফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয় সংসদের এই অধিবেশনে সমবেত সদস্যরা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের এ বছরের ১৬ জানুয়ারি সংসদে দেওয়া ভাষণের জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে।‘

চলতি অধিবেশনের প্রথম দিন গত ১৬ জানুয়ারি একাদশ সংসদের ষোড়শ অধিবেশনের শুরুর দিন সংবিধানের বিধান অনুযায়ী ভাষণ দেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাব সমর্থন করেন সরকারি দলের সদস্য মো. শামসুল হক টুকু। প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এবং সরকারি দলের সদস্য নাজিম উদ্দিন আহমেদ, অসীম কুমার উকিল, আনোয়ারুল আবেদীন খান, আমিরুল আলম মিলন, বেগম উম্মে কুলসুম স্মৃতি ও খালেদা খানম।

Comments (0)
Add Comment