করোনাকালে অসহহায়ের পাশে গফরগাঁও এর এমপি বাবেল ও মেয়র সুমন

করোনাকালে ব্যক্তিগত তহবিল থেকে পত্রিকার হকার ও নৈশ বিদ্যালয়ের বয়স্ক শিক্ষার্থীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণসহ নানা কাজে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের তরুণ সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। করোনার প্রাদুর্ভাবের সময় থেকে নেতাকর্মীদের নিয়ে কৃষকের ধান কাটা ও ঘরবন্দি কর্মহীন মানুষের নিরন্তর সেবা করেছেন তিনি। ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর দেওয়া ব্যক্তিগত উপহার স্বয়ংক্রিয় জীবাণুনাশক টানেলটিও এলাকাবাসীর স্বার্থে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দান করেছেন।

শ্রমিকসংকটে বিপাকে পড়া কৃষকদের বাঁচাতে বাবেল ভর্তুকি মূল্যে কম্বাইন মেশিন এনে দিয়েছেন। তার নির্দেশে নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কেটে দেন। উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় লক্ষাধিক ঘরবন্দি, কর্মহীন মানুষের মধ্যে ব্যক্তিগত তহবিল থেকে এবং প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। ইউনিয়ন পর্যায়ে সরকারি চাল ও শিশু খাদ্য বিতরণে সব সময় নজর রেখেছেন, যাতে একটি মানুষও খাদ্যসংকটে না পড়ে। এসব নিয়ে ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনার প্রাদুর্ভাবের সময় থেকে এলাকায় অবস্থান করে তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে বিপাকে পড়া কৃষক ও ঘরবন্দি কর্মহীন মানুষের ঘরে প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে দেশ এগিয়ে যাবে।’

করোনাকালে অসহায়-দরিদ্র মানুষের পাশে থেকে সুনাম কুড়িয়েছেন গফরগাঁও পৌরসভার মেয়র এস এম ইকবাল হোসেন সুমনও। ব্যক্তিগত তহবিল থেকে তিনি নিজ এলাকার হাট-বাজার, বিপণিবিতান, রেলস্টেশন ঘুরে ঘুরে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস, সাবান বিতরণ করেছেন। করোনার ভয়াবহতা সম্পর্কে মানুষকে সচেতন করেছেন। রাস্তাঘাট, অফিসের আনাচেকানাচে জীবাণুনাশক স্প্রে করাসহ ব্যক্তিগত উদ্যোগে রাস্তার মোড়ে মোড়ে হাত ধোয়ার জন্য সাবান-পানির ব্যবস্থা করেছেন। দিন-রাত ঘরবন্দি কর্মহীন হাজারো মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।

বিপর্যস্ত পরিবারগুলোর ঘরে ওষুধ, শিশু খাদ্যসহ প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়ে মানুষের মন জয় করেছেন। নিজে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছেন। তার পরও থেমে থাকেনি তার শুভ কাজ। করোনা পরিস্থিতিতে পৌরসভার ৯টি ওয়ার্ডে কর্মহীন শ্রমজীবী পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সহায়তা ও সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পক্ষে ৫২ মেট্রিক টন চাল বিতরণ, দুস্থদের মাঝে চার হাজার ২০০টি বিশেষ ওএমএস রেশন কার্ড বিতরণ, এক হাজার ৭৮ জন অসহায়কে মোবাইল ফোনে ২৫০০ টাকা করে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা বিতরণসহ ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষকে সহযোগিতা করেছেন।

Comments (0)
Add Comment