ঐক্যবদ্ধ শক্তি দিয়ে ষড়যন্ত্র মোকাবিলা: নানক

জাতীয় নির্বাচনের আগে দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করতে সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার কানাডা আওয়ামী লীগের সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠানের পূর্বে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগ শেখ হাসিনার মূল শক্তি। সে ঐক্যবদ্ধ শক্তি দিয়ে সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। সেই বিডিআর বিদ্রোহ থেকে শুরু করে শাপলা চত্বরের হেফাজতের আন্দোলনকেও আমরা ঐক্যবদ্ধভাবে ব্যর্থ করে দিয়েছি।

এ সময় আওয়ামী সরকারের আমলে বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন সাবেক এই প্রতিমন্ত্রী। প্রবাসীদের উদ্দেশ্যে নানক বলেন, যারা ১২ বছর আগে বাংলাদেশে থেকে এসেছেন, তারা এখন একবার দেশ থেকে ঘুরে আসুন- ‘প্লিজ ওয়েলকাম টু বাংলাদেশ’। শুধু রাজধানীর উন্নয়নই দেখবেন না, গ্রামে যাবেন দেখবেন ব্রিজ- কালভার্ট, রাস্তাঘাটের পাশাপাশি ৫৪৮টি মডেল মসজিদও নির্মাণ করেছে শেখ হাসিনার সরকার। পাশাপাশি বঙ্গবন্ধু টানেল, পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মতো সরকারের অর্জন তুলে ধরেন তিনি।’

প্রবাসীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘দেশের অর্থনৈতিক উন্নয়নে বৈদেশিক মুদ্রা অর্জনে প্রধান খাত হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স। আশা করি, আমাদের প্রবাসীরা অবৈধ পথ পরিহার করে ব্যাংকিং পন্থায় দেশে টাকা পাঠাবেন। এতে করে প্রবাসীদের টাকা যেমন নিরাপদ থাকেন তেমনি দেশের উন্নয়নের জন্যেও কাজে আসেন।’

এ সময় প্রবাসীদের বাংলাদেশে অর্থ বিনিয়োগের আহ্বান জানান তিনি। বলেন, বাংলাদেশ এখন একটি শান্তির ও উন্নয়নের দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন একটি উর্বর ক্ষেত্র যেখানে বিনিয়োগ করার পরিবেশ খুবই বেশি। বিনিয়োগ করার দেশগুলো ইতিমধ্যে ঝাঁপিয়ে পড়েছে বাংলাদেশে বিনিয়োগ করার জন্য। তাই আমরা চাই বাংলাদেশের প্রবাসীরা বিনিয়োগের ক্ষেত্রে সামনের কাতারে এগিয়ে আসুক। এক্ষেত্রে প্রশাসনিক যে সকল জটিলতা রয়েছে, আশা করি তা ‘জিরো’ পর্যায়ে নিয়ে নেমে আসবে।

এ সময় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ অন্টারিও শাখা সভাপতি মোস্তফা কামাল, সহ-সভাপতি বাকসুর সাবেক ভিপি ফায়েজুল করিম, গোলাম সারোয়ার, নওশের আলি, সাধারণ সম্পাদক মাসুদ আলি লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক মনির বাবু সহ অন্যান্য নেতারা।

Comments (0)
Add Comment