ঈদকে সামনে রেখে সুখবর দিল বিআইডব্লিউটিএ

আসন্ন ঈদুল ফিতর সামনে রেখে শরীয়তপুরের জাজিরা ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে আরেকটি ফেরিঘাট নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাজিরার সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাটে এটি নির্মাণ করবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ, বিআইডব্লিউটিএ।

সোমবার ঘাট এলাকা পরিদর্শনে গিয়ে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান গোলাম সাদেক বলেন, আগামী ২৮ এপ্রিলের মধ্যে নতুন এই ঘাট চালু করা হবে। সেই লক্ষ্যে কাজ করছেন তারা এবং এ কাজ বেশ দ্রুত গতিতেই অগ্রসর হচ্ছে।

এদিকে, শিমুলিয়া ও মাদারীপুরের শিবচরের বাংলাবাজার নৌপথে রাতে ফেরি চলবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ। নির্মাণাধীন পদ্মা সেতুর নিরাপত্তায় এই নৌপথে সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাত্র ৩টি ফেরি চলাচল করছে। বিকল্প ঘাট হিসেবে গত বছর ডিসেম্বর থেকে জাজিরার সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাট ব্যবহৃত হচ্ছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান গোলাম সাদেক বলেন, পদ্মা সেতুর নিরাপত্তার জন্য বাংলাবাজার ফেরিঘাট পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে। এখন ঈদ সামনে রেখে ঘাটটি দিয়ে রাতে কয়েক দিন ফেরি চলবে।

পদ্মা সেতু চালুর পরের পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, জাজিরা-শিমুলিয়ার সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাট স্থায়ী থাকবে। সেখানকার সড়ক প্রশস্ত এবং টার্মিনাল নির্মাণ করা হবে। ঈদের পরই এসব উন্নয়ন কাজ শুরু হতে পারে।

বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের ফেরি দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অনেকগুলো জেলার যাত্রীবাহী ও পণ্যবাহী যান চলাচল করে। এই নৌপথে ফেরি চলার সময় পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগার ঘটনা ঘটেছে। এরপর থেকে বিকল্প পথে ফেরি চলাচলের ওপর জোর দেয় কর্তৃপক্ষ।

Comments (0)
Add Comment