ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন সেন্টারে ভারতে পড়ালেখা করা বাংলাদেশিদের জন্য পৃথক কাউন্টার

মাল্টিনিউজ ডিজিটাল

এখন থেকে বাংলাদেশে অবস্থিত ‘ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন সেন্টার’ (ভারতীয় ভিসা আবেদন সেন্টার) এ ভারতে পড়ালেখা সম্পন্ন করা অ্যালামনাইদের (দেশটির ভিসা প্রাপ্তির আবেদনপত্র জমা দেওয়ার) জন্য পৃথক কাউন্টার কার্যকর থাকবে। ভারতে পড়ালেখা সম্পন্ন করা অ্যালামনাইদের (ভিসা আবেদন সেন্টারে) ভিসার আবেদনপত্র জমা দিতে দীর্ঘ লাইনের ভোগান্তি থেকে রেহাই দিতে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন উক্ত উদ্যোগ গ্রহণ করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এছাড়াও, বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের বিভিন্ন প্রতিষ্ঠানে পড়াশোনা করা বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন মৈত্রী’র সাংস্কৃতিক সম্পাদক, বিশিষ্ট নৃত্যশিল্পী পূজা সেনগুপ্ত। প্রাক্তন আইসিসিআর (ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস) স্কলার পূজা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানান, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে (সোমবার) খবরটি তাকে জানানো হয়েছে।

উচ্ছ্বসিত পূজা সেনগুপ্ত বলেন, “আমরা মৈত্রী’র পক্ষ থেকে হাইকমিশনের কাছে বেশ সাদামাটাভাবে এই প্রস্তাবনা রেখেছিলাম। তবে, এতো দ্রুত যে এটা কার্যকর হবে, সেটা ভাবতেও পারিনি! আইসিসিআর স্কলার হিসেবে ব্যাপারটা আমার জন্য ভীষণ আনন্দের। বন্ধুত্ব আর সৌহার্দ্যের অনন্য দৃষ্টান্ত স্হাপনকারী এই উদ্যোগ গ্রহণের জন্য মান্যবর হাইকমিশনার প্রনয় ভার্মা, ভারতীয় হাইকমিশন এবং ভারত সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। ভারত-বাংলাদেশ বন্ধুত্ব ও সাংস্কৃতিক আদান-প্রদান চিরজীবী হোক।”

Comments (0)
Add Comment