সুপ্রিম কোর্ট আইনজীবীদের চিকিৎসায় ৩ হাসপাতাল

করোনায় আক্রান্ত সুপ্রিম কোর্টের আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসায় সুবিধা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনটি হাসপাতালকে অনুরোধ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। হাসপাতাল তিনটি হলো- ফ্যামিলি হাসপাতাল, আনোয়ার খান মডার্ণ হাসপাতাল ও উত্তরাস্থ ইস্ট-ওয়েস্ট হাসপাতাল।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মো আমিনুল হাসান আজ বৃহস্পতিবার ওই তিন হাসপাতালকে চিঠি দিয়েছেন।

এই চিঠির একটি অনুলিপি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদককে পাঠানো হয়েছে। আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য হাসপাতালের ব্যবস্থা করতে সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের এক আবেদনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তর এ ব্যবস্থা করেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে অনেকেই এবং তাদের পরিবার করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু তাদের অনেকেই বিভিন্ন হাসপাতালে সময়মত ভর্তি ও চিকিৎসা নিতে পারছেন না। এমতবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের আবেদনের প্রেক্ষিতে বিষয়টির গুরুত্ব বিবেচনায় সদস্য ও তাদের পরিবারের সদস্যদেরকে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল, আনোয়ার খান মডার্ণ মেডিক্যাল কলেজ হাসপাতাল ও উত্তরাস্থ জাপান ইস্ট ওয়েস্ট হাসপাতালে চিকিৎসা সুবিধা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

এ বিষয়ে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ও তাদের পরিবারের সদস্যরা তিনটি বিশেষায়িত হাসপাতাল, হলি ফ্যামিলি হাসপাতাল, আনোয়ার খান মডার্ণ হাসপাতাল ও উত্তরাস্থ ইস্ট-ওয়েস্ট হাসপাতালে করোনা চিকিৎসার সুযোগ পেলেন। হাসপাতালগুলোর মধ্যে হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসা সম্পুর্ণ ফ্রি।
উল্লেখ্য, সুপ্রিম কোর্টে স্থাপিত বুথ থেকে প্রতিদিন সাতজন আইনজীবী করোনা টেস্টেরও সুযোগ পাচ্ছেন।

Comments (0)
Add Comment