ভালোবাসা দিবসে শতাধিক পথ শিশু পেলো শিক্ষা উপকরণ, ভালো খাবার এবং অন্যান্য

মাহফুজ নান্টু

এবার ভালোবাসা দিবস ও বসন্তবরণ উৎসবে কুমিল্লায় শতাধিক পথশিশুর জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভালো খাবারের আয়োজন করা হয়। পথশিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘অন্বেষণ’ এবং ‘রংতুলি ফাউন্ডেশন’ এমন আয়োজন করে।

শুক্রবার সকাল ১০ টায় পথশিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন অন্বেষণ নগরীর আনন্দ সিটি সেন্টারে অন্তত ৬৫ জন পথ শিশু নিয়ে খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করে। মধ্যাহ্নভোজে ওই পথশিশুদের জন্য মোরগ পোলাও এর আয়োজন পথ শিশুদের বেশ তৃপ্তি দেয়।

পথশিশুদের জন্য ‘একদিনের বিলাসিতা’ নামক এমন আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মজিবুর রহমান ও ক্রীড়া ব্যক্তিত্ব বদরুল হুদা জেনু।
অন্বেষণের বর্তমান সভাপতি ইমতিয়াজ আহমেদ মিজানের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে সহযোগিতা করেন সদস্য নিশাত জাহান ইতি,মাশিকুর রহমান বান্নাসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্টজনেরা বলেন, ভালোবাসা কেবল প্রেমিক-প্রেমিকা কিংবা স্বামী-স্ত্রীর মধ্যেই সীমাবদ্ধ নয়। এর ব্যপ্তি অনেক বড়। যে কোন মানুষেরই অন্য মানুষের বা প্রাণীর প্রতি ভালোবাসা থাকতে পারে। আর তা থাকাটাই স্বাভাবিক।

এদিকে রং তুলি ফাউন্ডেশন এর উদ্যেগে কুমিল্লা মহানগরের শাসনগাছার নগরফুল স্কুলের প্রায় ৩০ জন শিক্ষার্থীদের মাঝে ভালোবাসা দিবসের বিশেষ উপহার হিসেবে তিনটি করে খাতা, দুইটি করে কলম, কাঠপেন্সিল, সার্পনার, রাবার, মেরিল লিপজেল ও চিপস বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রং তুলি ফাউন্ডেশনের উপদেষ্টা, শাহ্ মজিবুল হক, কুমিল্লা সরকারি কলেজের পদার্থবিজ্ঞানের সহযোগী অধ্যাপক জামাল উদ্দিন, কুমিল্লা সরকারি কলেজ হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ারুল হক।

Comments (0)
Add Comment