বর্ণাঢ্য আয়োজনে হয়ে গেলো ডুফা’র তৃতীয় মেগা রিইউনিয়ন

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ঢাকা বিশ্ববিদ্যালয় ফ্রেন্ডস অ্যালায়েন্স (ডুফা) এর তৃতীয় মেগা রিইউনিয়ন। শনিবার সকালে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে থেকে র‌্যালির মধ্য দিয়ে দিনভর কর্মসূচির উদ্বোধন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের সাবেক শিক্ষার্থীদের সংগঠনের নাম ডুফা। ইতিমধ্যেই ডুফা দেশের সবচেয়ে বড় এক ব্যাচের রেজিস্ট্রার্ড সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। ডুফা এখন আর শুধু বন্ধু সংগঠন-ই নয়, বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে দেশ ও সমাজের কল্যাণে সক্রিয় অবদান রাখছে।

শনিবার ডুফা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আরও উপস্থিত ছিলেন শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার সহকারী প্রতিনিধি ড. নূর আহমেদ খন্দকার।

আয়োজনে অংশ নেয়া অতিথিরা বলেন, মাত্র তিন বছরে ডুফা অনুকরণীয় অনেক কাজ করেছে, যা সকলের জন্যই দৃষ্টান্তমূলক।
দিনব্যাপি চলা নানা আয়োজনের মধ্যে ছিলো টিএসসি মিলনায়তনে কেক কাটা, সকালের নাস্তা, দুপুরের খাবার, গান, কবিতা, নাচ, প্যারোডিসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সবার শেষে আকর্ষণীয় র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র তে প্রথম পুরস্কার হিসেবে দেয়া হয় একটি মোটরসাইকেল।

সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ। প্রতিটি আয়োজনেই ছিল উৎসবমুখর পরিবেশ।

ডুফা সদস্য হাসানুজ্জামান রাসেল মাল্টিনিউজটোয়েন্টিফোর কে বলেন, ডুফা আমাদের জীবনের সাথে মিশে আছে। কেউ যদি বলে আমি ডুফা সদস্য, ১ম বর্ষে পড়ার সময়ের আনন্দ অনুভব করি, নতুন কারো সাথে পরিচিত হতে পেরে। ডুফার মাধ্যমে খুঁজে ফিরি নতুন বন্ধুকে। এটাই ডুফা। জয় হোক বন্ধুত্বের, জয় হোক ভালোবাসার।

Comments (0)
Add Comment