পশ্চিমবঙ্গে মদ বন্ধে মা-বোনদের আন্দোলনে নামতে হবে: বিজেপি নেতা

ভারতের পশ্চিমবঙ্গে মদ বন্ধের দাবিতে সেখানকার মহিলাদের জোট বাঁধতে বলেছেন রাজ্যটির বিরোধী দলনেতা (কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি’র নেতা) শুভেন্দু অধিকারী। শনিবার পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের এক জনসভা থেকে তিনি এমন আহ্বান জানান। ওই জনসভায় বিজেপি’র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও উপস্থিত ছিলেন।

হিন্দুস্তান টাইমস এ খবর দিয়ে জানায়ঃ ওই জনসভায় শুভেন্দু বলেন, “বাংলায় মদ বন্ধের জন্য এবার মা-বোনদের আন্দোলনে নামতে হবে।” শুভেন্দু যাদের রাজনৈতিক গুরু বলে মানেন সেই নরেন্দ্র মোদির (ভারতের প্রধানমন্ত্রী) রাজ্য গুজরাটে বহুদিন ধরেই মদ নিষিদ্ধ। পশ্চিমবঙ্গের পাশের রাজ্য বিহারেও মদ নিষিদ্ধ করেছেন সেখানকার মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পশ্চিমবঙ্গেও কি সেই ধারাই শুরু করতে চাইছে বিজেপি?

শনিবারের জনসভায় শুভেন্দু বলেছেন, “২৮ টাকায় মেহুলের মদের বোতল, আর ডিয়ার লটারি? এটাই কি বাংলার বর্তমান আর ভবিষ্যত্‍? তাই মায়েরা জোট বাঁধুন। মদ বন্ধ করতে রাস্তায় নামুন। বাংলায় মদ বন্ধ করতে হবে। মমতা বন্দ্যোপাধ্যায় (পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী) মদ খাইয়ে বাংলাকে ধ্বংস করতে চাইছে।”

হিন্দুস্তান টাইমস বলছেঃ মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকেই তার রাজ্যে দেদারসে মদের দোকানের লাইসেন্স বিলি হয়েছে বলে দাবি বিরোধীদের। তাদের দাবি যে অমূলক নয় তা প্রমাণিত হয়েছে বছর বছর লাফিয়ে বাড়তে থাকা মদের রাজস্বে। এমনকি বিভিন্ন মৌসুমে আবগারি দফতরকে মদের রাজস্বের লক্ষ্যমাত্রা পর্যন্ত বেঁধে দেয় রাজ্য সরকার।

Comments (0)
Add Comment