তিন বিদেশি ক্রিকেটারের কুমিল্লায় যোগদান

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের নবম আসরে খেলতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স শিবিরে যোগ দিলেন দুই পাকিস্তানী পেসার হাসান আলি ও স্পিনার আবরার আহমেদ এবং ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার চাদউইক ওয়ালটন।

আবুধাবিতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে বিপিএল ছেড়ে গেছেন কুমিল্লার হয়ে ঢাকা প্রথম পর্বে খেলা ইংল্যান্ডের ডেভিড মালান, আফগানিস্তানের মোহাম্মদ নবি ও ফজলহক ফারুকি। তাদের পরিবর্তে দলে যোগ দিয়েছেন হাসান, আবরার ও ওয়ালটন। এর আগে বিপিএলে কুমিল্লার হয়ে খেলেছেন হাসান আলি। কুমিল্লা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলার অভিজ্ঞতা আছে ওয়ালটনের ।

এবারই প্রথম দেশের বাইরে কোন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলবেন গেল মাসে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া আবরার। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেকেই রেকর্ড গড়েন তিনি। পাকিস্তানের টেস্ট ইতিহাসে প্রথম স্পিনার হিসেবে অভিষেক ইনিংসে ৭ উইকেট ও অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১১ উইকেট শিকার করেছেন আবরার।

ঢাকা পর্ব শেষে শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। ১৪ জানুয়ারি ফরচুন বরিশালের বিপক্ষে খেলতে নামবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। ঢাকায় প্রথম পর্বে দুই ম্যাচ খেলে দু’টিতেই হেরেছে কুমিল্লা। রংপুর রাইডার্সের কাছে ৩৪ রানে ও সিলেট স্ট্রাইকার্সের কাছে ৫ উইকেটে ম্যাচ হারে কুমিল্লা।

Comments (0)
Add Comment