বিচার বিভাগের শাসনে দেশ চলছে না, চলছে সরকারের শাসনে- শীর্ষেন্দু

দিল্লির পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে উঠছে। দিল্লির রাজপথে সিএএ সমর্থনকারী ও বিরোধীদের মধ্যে সংঘর্ষের জেরে মৃতের সংখ্যা বাড়ছে। দিল্লির বিভিন্ন এলাকায় অশান্তি ছড়িয়েছে। রাস্তায় রাস্তায় আগুন জ্বলছে। সর্বত্র হিংসার ছবি। এখনও পর্যন্ত ৩৪ জন মৃত। সরকারের ভূমিকা নিয়ে ক্ষোভ সাধারণ মানুষ থেকে বিশিষ্টজনদের। দুশ্চিন্তার সারা দেশের মানুষ। প্রভাব পড়েছে বাংলাতেও।

দিল্লির পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কিংবদন্তি সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, “দিল্লির পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তার মধ্যে আছি। ব্যাপারটা রায়টে দাঁড়িয়ে যাচ্ছে। এতগুলো মানুষ মারা গেল আমার মনটা খুবই খারাপ। প্রধানমন্ত্রী এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেননি। সেখানকার বিচারপতিকে বদলি করা হয়েছে পাঞ্জাবে– সে খবর সকালবেলায় কাগজে পড়েছি। কিন্তু বিচারপতি বদলি হওয়ার সঙ্গে এর সম্পর্ক নেই। বিচার বিভাগের শাসনে তো দেশ চলছে না। দেশ চলছে সরকারের শাসনে।”

গোটা ঘটনায় সরকারের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন শীর্ষেন্দু। তিনি বলেন, “সরকার হাত গুটিয়ে বসে আছে। আবার দেখামাত্র গুলির নির্দেশ দিয়েছে। কিন্তু সংঘাত সৃষ্টিকারীদের সামলাবে কে? সোজা কথা ব্যাপারটা পলিটিকাল। সাম্প্রদায়িক দাঙ্গার দিকে নিয়ে যাওয়া হচ্ছে। যা অত্যন্ত দুর্ভাগ্যজনক। ইমিডিয়েটলি সরকারের শক্ত হওয়া দরকার এবং খুব স্বচ্ছ ভাবে কাজ করা উচিৎ।”

You might also like

Leave A Reply

Your email address will not be published.