মানবপাচার নিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্র দূতাবাসের বৈঠকে আইনমন্ত্রী ও পররাষ্ট্রসচিব

ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার মানবপাচার (টিআইপি) বিষয়ে আলোচনা করতে বাংলাদেশ সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তা এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে যুক্তরাষ্ট্রের জাতীয় দাসত্ব ও মানবপাচার প্রতিরোধ মাস উপলক্ষে ২২ শে জানুয়ারি একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করেন। গোলটেবিল বৈঠকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আইনমন্ত্রী ঘোষণা করেন, বিশেষ মানবপাচার ট্রাইব্যুনালের কার্যক্রম মার্চের প্রথম সপ্তাহে শুরু হবে। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন মানব পাচার রোধে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করার ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিরন্তর প্রয়াসের কথা উল্লেখ করেন। বিচার বিভাগ, আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ এবং নাগরিক সমাজের সদস্যরা মানবপাচার সংক্রান্ত ফৌজদারি মামলাগুলোর বিচারের বিষয়ে আলোচনা করেন।

তারা টিআইপি মামলা পরিচালনার বিষয়ে কারিগরি সহায়তার জন্য যুক্তরাষ্ট্র সরকারকে ধন্যবাদ জানান। রাষ্ট্রদূত মিলার মানবপাচার বন্ধে কাজ করার জন্য বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অব্যাহত অংশীদারিত্বের ওপর গুরুত্ব দেন।

গতকাল ঢাকাস্থ মার্কিন দূতাবাস এ তথ্য জানায়।

You might also like

Leave A Reply

Your email address will not be published.