সমৃদ্ধির জন্য শেখ হাসিনার মতো নেতৃত্ব দরকার: আইএমএফ প্রধান

বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) প্রধান ক্রিস্টালিনা জর্জিভা বলেছেন, বাধাবিপত্তি মোকাবিলা করে সমৃদ্ধির পথে এগিয়ে যেতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো নেতৃত্ব প্রয়োজন।

আইএমএফ প্রধান বলেন, বাংলাদেশ বিশ্বের একটি রোল মডেল। শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে নজিরবিহীন অগ্রগতি লাভ হয়েছে।

ওয়াশিংটনে দ্য রিটজ-কার্লটন হোটেলে সভাকক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। বৈঠকে আইএমএফ প্রধান একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান। খবর- বাসস।

আইএমএফ প্রধান বলেন, কোভিড-১৯ মহামারির পর শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব বাংলাদেশকে অর্থনৈতিকভাবে স্থিতিশীল করেছে। ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন, সুসংযোগ স্থাপন এবং আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে।

প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে তার সরকারের উদ্যোগ সম্পর্কে আইএমএফ প্রধানকে অবহিত করেন। তিনি বলেন, দেশের উন্নয়ন একদিনে হয়নি। এটি দীর্ঘদিনের পরিকল্পনার ফল।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার, অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান উপস্থিত ছিলেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.