সবাইকে খুশি করা সম্ভব নয়: নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া। অভিনেত্রী ও মডেল। সম্প্রতি কলকাতায় মুক্তি পেয়েছে তাঁর অভিনীত সিনেমা ‘আবার বিবাহ অভিযান’। এ ছাড়া মুক্তির অপেক্ষায় বেশ কিছু সিনেমা। মুক্তিপ্রাপ্ত সিনেমা ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তাঁর সঙ্গে–

‘আবার বিবাহ অভিযান’ সিনেমা নিয়ে দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে?

জামাইষষ্ঠী উপলক্ষে গত ২৫ মে পশ্চিমবঙ্গে সিনেমাটি মুক্তি পায়। অনেকেই সামাজিক মাধ্যমে এটি দেখে ভালো লাগার কথা জানিয়েছেন। সৌমিক হালদার পরিচালিত এই সিনেমায় আমার বিপরীতে অভিনয় করেছেন অঙ্কুশ হাজরা। দর্শকের প্রতিক্রিয়া দেখে বোঝা যায়, অঙ্কুশের সঙ্গে আমার পর্দা রসায়ন বেশ গ্রহণ করেছেন। সিনেমা মুক্তির আগে প্রচারণার জন্য কলকাতায় ছিলাম কিছুদিন। তবে মুক্তির পর হলে গিয়ে দর্শকের সঙ্গে আনন্দ ভাগাভাগির সুযোগ হয়নি। কারণ, ঢাকায় চলে আসতে হয়েছে।

অভিনেত্রীর পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও তো জনপ্রিয় হয়ে উঠছেন…

[হাসি] আরে না না। কিছুদিন আগে প্রকাশ হওয়া ‘বুঝি না তো তাই’ গানটি দিয়ে শ্রোতাদের এত সাড়া পাব বুঝিনি। চেষ্টা করছি তাঁদের ভালো কিছু গান শোনাতে। বাংলাদেশে পপ সংস্কৃতি ফিরিয়ে আনা আমার লক্ষ্য। আমি আমার লক্ষ্যেই এগিয়ে চলছি।

অভিনয় না গান– কোনটাকে বেশি গুরুত্ব দেন?

অভিনয় আর গান আমার কাছে সমান গুরুত্বপূর্ণ। আমি একজন এন্টারটেইনার। সবই মন দিয়ে ঠিকমতো করতে চাই।

আপনার সমসাময়িক অভিনয়শিল্পীরা ওটিটিতে কাজ করছেন। আপনাকে…

বড় পর্দার আশা এখনও পুরোপুরি মেটেনি। আরও অনেক বছর এখানে জমিয়ে কাজ করতে চাই। তাই ওটিটিতে কাজ আপাতত নয়। 

ক্যারিয়ারে মোড় ঘুরিয়ে দিয়েছে কোন কাজ?

সিনেমায় নাম লেখানোর পরই আমার ক্যারিয়ারের মোড় ঘুরে গেছে। বছরে তিনটি সিনেমা করছি। এত কম সময়ে সিনেমার ক্যারিয়ারে মানুষের যে ভালোবাসা পেয়েছি, তা বলে বোঝাতে পারব না। যখন পুরোদমে উপস্থাপনা করেছি, তখনও বেশ সাড়া পেয়েছি। গানেও প্রশংসা পাচ্ছি। যখন যে কাজটি করি, তা শতভাগ মন দিয়ে করার চেষ্টা করি।

টিভি নাটকে কি আপনাকে কখনও দেখা যাবে?

সব সময় নিজেকে বড় পর্দায় দেখতে চেয়েছি। কখনও টিভি নাটকে অভিনয় করিনি। আমাকে নাটকে প্রস্তাব দিলেও কোনো কাজ হবে না।

সমালোচনাকে কীভাবে দেখেন?

সবাইকে কি খুশি রাখা সম্ভব? সব মানুষকে খুশি করা আমার পক্ষে সম্ভব নয়। দুই বাংলায় কাজ করছি। আমার যেমন ভক্ত আছে, তেমনি সমালোচকও আছে। সমালোচনাকে আমি গায়ে মাখি না।

হাতে থাকা সিনেমার কী অবস্থা?

গত সপ্তাহে পশ্চিমবঙ্গে বাবা যাদবের পরিচালনায় নাম চূড়ান্ত না হওয়া একটি সিনেমায় চুক্তি করেছি। এ ছাড়া দেশে ‘পাতালঘর’ ও ‘ফুটবল ৭১’ সিনেমার কাজ শেষ। অন্যদিকে কলকাতায় কিছুদিনের মধ্যে মুক্তি পাবে ‘রকস্টার’ নামের আরও একটি সিনেমা।

You might also like

Leave A Reply

Your email address will not be published.