শারজাহ সিটিতে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন

আরব আমিরাতের শারজাহ সিটির আল-তারফায় অবস্থিত নয়নাভিরাম হালিমা আল-সাদিয়া মসজিদ উদ্বোধন হয়েছে। সোমবার (৭ মার্চ) মাগরিবের নামাজের মাধ্যমে মসজিদটি উদ্বোধন করা হয়। বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক অ্যাফেয়ার্সের প্রধান আবদুল্লাহ খলিফা ইউসুফ আল-সাবুসি।

চলতি বছর শারজাহ সিটির বিভিন্ন স্থানে রকমারি নকশায় তৈরি মসজিদ উদ্বোধনের উদ্যোগ নেয় ইসলাম বিষয়ক মন্ত্রণালয়। এরই অংশ হিসেব হালিমা আল-সাদিয়া মসজিদটি তৈরি করা হয়। এখানে একসঙ্গে এক হাজার তিন শ জন নামাজ পড়তে পারবেন।

পাঁচ হাজার ৯৪ বর্গমিটারের মসজিদটি আধুনিক ইসলামী স্থাপত্যশৈলীতে নির্মাণ করা হয়। এর মধ্যভাগে রয়েছে বিশাল গম্বুজ এবং ৪১ মিটার দীর্ঘ মিনার। মসজিদের মূল অংশে এক হাজার ১৪৫ পুরুষ এবং নারীদের স্থানে ১৫৫ নারীর নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে।

ইউসুফ আল-সাবুসি বলেছেন, ‘শারজাহ সিটির শাসক ও সুপ্রিম কাউন্সিলের সদস্য ড. শেখ সুলতান বিন মোহাম্মদ আল-কাসিমি ইসলাম বিষয়ক বিভাগ ও মসজিদ নির্মাণ বিষয়ে সার্বিক সহযোগিতা করেছেন। মসজিদনির্মাণসহ তার নানামুখী দাতব্য কার্যক্রম রয়েছে।’ হালিমা আল-সাদিয়া মসজিদটি একজন নারীর অর্থায়নে নির্মিত হয়েছে বলে জানান তিনি।

সূত্র : গালফ টুডে

You might also like

Leave A Reply

Your email address will not be published.