লন্ডনে টানা ৪ বারের কাউন্সিলর বাংলাদেশের সমতা

হবিগঞ্জের চুনারুঘাটের মেয়ে সমতা খাতুন টানা চারবারের মতো লন্ডন সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

গত ৫ মে বিপুল-উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় যুক্তরাজ্যের স্থানীয় নির্বাচন। এ নির্বাচনে চুনারুঘাটের গর্ব সমতা খাতুন টানা চতুর্থবারের মতো লন্ডন কেমডেন বারার সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউন ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

লন্ডনের দ্বিতীয় বাঙালি অধ্যুষিত শহর কেমডেনের এই ওয়ার্ড থেকে অনুষ্ঠিত নির্বাচনে মোট তিনজন কাউন্সিলর নির্বাচিত হন। এদের মধ্যে সমতা খাতুন লেবার পার্টি থেকে সর্বোচ্চ ১ হাজার ৮৭৪ পেয়ে নির্বাচিত হন। এছাড়া এডমাউন্ড ফ্রন্ডিগাউন (লেবার) ১ হাজার ৮৪৫ ও শাহ মিয়া (লেবার) ১ হাজার ৭৯৯ ভোটে জয়লাভ করেন।

সমতা খাতুন চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের মরহুম হাজি আলী আসকর জমাদারের মেয়ে এবং বিশিষ্ট ব্যবসায়ী ও চুনারুঘাট অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি মো. গাজীউর রহমান গাজীর ছোট বোন। তার শশুরবাড়ি বানিয়াচং উপজেলার সাগরদীঘি পশ্চিমপাড় গ্রামের খানবাড়িতে। তার স্বামী সাজ্জাদ হোসেন খান টিপু সাবেক মন্ত্রী সিরাজুল হোসেন খানের ভাতিজা। তিনিও একজন সফল ব্যবসায়ী, সমাজসেবক ও কমিউনিটির প্রিয়মুখ।

বর্তমানে সমতা খাতুন লন্ডনের কেমডেনে স্বামীসহ দুই ছেলে ও এক মেয়ে নিয়ে স্থায়ীভাবে বসবাস করে আসছেন।

সমতা খাতুন সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন যেন তার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন।

You might also like

Leave A Reply

Your email address will not be published.